Thank you for trying Sticky AMP!!

সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল মো. সাইফুল আলমকে ইএমই কোরের ‘কর্নেল কমান্ড্যান্ট’ র‍্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেওয়া হয়

কোয়ার্টার মাস্টার জেনারেল সাইফুল আলম ‘কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে অভিষিক্ত

বাংলাদেশ সেনাবাহিনীর ইএমই কোরের ১১তম ‘কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে অভিষিক্ত হলেন কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল মো. সাইফুল আলম।

সৈয়দপুর সেনানিবাসে এ অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়। সেনানিবাসের ইএমই সেন্টার অ্যান্ড স্কুলের প্যারেড গ্রাউন্ডে অভিষেক অনুষ্ঠানে ইএমই কোরের জ্যেষ্ঠতম অধিনায়ক এবং মাস্টার ওয়ারেন্ট অফিসার ‘কর্নেল কমান্ড্যান্ট র‌্যাঙ্ক-ব্যাজ’ পরিয়ে দেন।

গত বৃহস্পতিবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

আইএসপিআর সূত্র জানায়, অনুষ্ঠানের শুরুতে নবনিযুক্ত কর্নেল কমান্ড্যান্ট প্যারেড স্কয়ারে পৌঁছালে তাঁকে আনুষ্ঠানিক অভিবাদন জানানো হয়। এ সময় ইএমই কোরের একটি চৌকস দল তাঁকে ‘গার্ড অব অনার’ প্রদান করে। এর মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল কর্নেল কমান্ড্যান্ট হিসেবে ঐতিহ্যবাহী সামরিক রীতি অনুযায়ী ইএমই কোরের অভিভাবকের দায়িত্ব গ্রহণ করলেন।

অনুষ্ঠানে ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা, অফিসার, জুনিয়র কমিশন্ড অফিসার, অন্যান্য পদবির সেনাসদস্য এবং গণমাধ্যম ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সাইফুল আলম ১৯৮৬ সালের ২৭ জুন পদাতিক কোরে কমিশন লাভ করেন। মিলিটারি একাডেমি প্রশিক্ষণে তিনি তাঁর কোর্সে শ্রেষ্ঠ অলরাউন্ড ক্যাডেট হিসেবে ‘সোর্ড অব অনার’ এবং শ্রেষ্ঠ একাডেমি পারফরম্যান্সের জন্য ‘বিএমএ গোল্ড মেডেল’ অর্জন করেন। তিনি ২০২১ সালের ২৯ জুলাই সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। সাইফুল আলম তাঁর দীর্ঘ ৩৮ বছরের পেশাগত জীবনে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের মহাপরিচালক হিসেবে নিযুক্ত ছিলেন।