Thank you for trying Sticky AMP!!

পুলিশ সদস্যের বিরুদ্ধে স্ত্রীর যৌতুকের মামলা

যৌতুকের দাবিতে নির্যাতন

যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতনের অভিযোগে চট্টগ্রামে পুলিশের এক কনস্টেবলের বিরুদ্ধে মামলা হয়েছে। বুধবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে মামলাটি করেন কোতোয়ালি থানার দেওয়ানহাট এলাকার বাসিন্দা ইমা বসু। তিনি অভিযুক্ত পুলিশ কনস্টেবলের স্ত্রী।

অভিযুক্ত সঞ্জয় চৌধুরীর (২৪) বাড়ি সাতকানিয়া উপজেলায়। তিনি বর্তমানে কক্সবাজারের উখিয়ার কুতুপালংয়ে আর্মড পুলিশ ব্যাটালিয়নে (এপিবিএন) কর্মরত।
বাদীর আইনজীবী মধুসূদন দত্ত প্রথম আলোকে বলেন, আদালত যৌতুক নিরোধ আইনের মামলাটি সরাসরি আমলে নিয়ে আসামির বিরুদ্ধে সমন জারি করেছেন।

মামলার অভিযোগে বলা হয়, পূর্বপরিচয়ের মাধ্যমে বাদীর সঙ্গে অভিযুক্তের ২০১৯ সালের ৩০ জুন বিয়ে হয়। বিয়ের পর থেকে অভিযুক্ত যৌতুকের দাবিতে নির্যাতন করতে থাকেন। ২০২১ সালের ১৪ জানুয়ারি বাদীর যমজ সন্তান হয়। এরপর সঞ্জয় বাদী ও সন্তানের ভরণপোষণও করেন না বলে অভিযোগে উল্লেখ করা হয়। এসব নিয়ে দুজনের মধ্যে মনোমালিন্য সৃষ্টি হয়। যৌতুক দাবি ও অন্যান্য অভিযোগে গত ২ জুন নগরের কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। এতে ক্ষিপ্ত হয়ে ৭ জুলাই দুপুরে বাদীর দেওয়ানহাট এলাকার বাসায় বাদীকে মারধর করেন অভিযুক্ত। এ সময় তাঁর কাছে পাঁচ লাখ টাকা যৌতুক দাবি করা হয়।