Thank you for trying Sticky AMP!!

চট্টগ্রামে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, দুপুরে বদলাতে পারে আবহাওয়া

ঘূর্ণিঝড় জাওয়াদ নিম্নচাপে পরিণত হওয়ায় চট্টগ্রামে টানা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় জাওয়াদ–পরবর্তী লঘুচাপের প্রভাবে চট্টগ্রামে গতকাল সোমবার রাতভর থেমে থেমে বৃষ্টি হয়েছে। আজ মঙ্গলবার সকালেও কোথাও কোথাও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। আজ চতুর্থ দিনের মতো চট্টগ্রামে সূর্যের দেখা মেলেনি। তবে দুপুরের পর পরিস্থিতি পরিবর্তন হওয়ার আশা আবহাওয়াবিদদের।

আবহাওয়া দপ্তর জানায়, চট্টগ্রামে গতকাল সোমবার সকাল ৯টা থেকে আজ মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৭৫ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এর আগে গত রোববার ও আগের দিন শনিবার আকাশ মেঘলা ছিল। গতকাল হালকা থেকে মাঝারি মাত্রার বৃষ্টি হয়েছে। তিন দিন সূর্যের দেখা মেলেনি।

পতেঙ্গা আবহাওয়া দপ্তরের আবহাওয়াবিদ জহিরুল ইসলাম জানান, ঘূর্ণিঝড় জাওয়াদ দুর্বল হয়ে সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হয়। এরপর নিম্নচাপটি লঘুচাপে পরিণত হয়েছে। এর প্রভাবে বৃষ্টি হচ্ছে। এখনো সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত রয়েছে। দুপুরের পর সংকেত কমার সম্ভাবনা রয়েছে। বৃষ্টিতে দিনের তাপমাত্রা হ্রাস পেয়েছে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ২১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া দপ্তরের বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়, সুস্পষ্ট লঘুচাপের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা তৈরি হচ্ছে। সেই সঙ্গে বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে। ঝোড়ো হাওয়ার আশঙ্কায় চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। সেই সঙ্গে বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।