Thank you for trying Sticky AMP!!

ঢাকায় ঝোড়ো বাতাস ঝিরঝিরে বৃষ্টি

জানালার কাচ ভেঙে পানি ঢুকেছে বাসের ভেতর। বিড়ম্বনায় যাত্রীরা। ছবি: শওকত আলী

সকাল থেকেই ঢাকার আকাশে মেঘের ঘনঘটা। সকাল আটটার দিকে আকাশ অনেকটাই কালো হয়ে ওঠে। একটু পরই ঝিরঝির করে বৃষ্টি নামে। ঢাকার মিরপুর, খিলগাঁওয়ে বৃষ্টি একটু বেশি হয়েছে। ঝোড়ো বাতাসও বইছে। হাতিরঝিল, কলাবাগান, কারওয়ান বাজারের দিকে বৃষ্টি কিছুটা কম।

আজ শনিবার সরকারি ছুটির দিন। তাই রাজধানীবাসীর অনেকেই ঘরে বসে বৃষ্টি উপভোগ করছেন। অনেকে হয়তো চাদর মুড়ি দিয়ে ঘুমিয়েই কাটাচ্ছেন বৃষ্টিভেজা সকাল। তবে রাস্তায় বের হওয়া মানুষকে দুর্ভোগে পড়তে হয়েছে। অনেকেই কাকভেজা হয়ে অফিসে ঢুকেছেন।

অফিসগামী শওকত আলী বলেন, রোজ ছাতা নিয়ে বের হই, বৃষ্টি ধরে না। আজ ছাতা নিইনি, বৃষ্টি ধরেছে।

আবহাওয়া দপ্তর পূর্বাভাস দিয়েছিল, এপ্রিলের শুরুতে সারা দেশে কালবৈশাখী বয়ে যাবে। সেই পূর্বাভাস একদম মিলে গেছে। মার্চের শেষ দিন কালবৈশাখীর ঝাপটায় লন্ডভন্ড হয়েছে দেশের বিভিন্ন অঞ্চল। এপ্রিলের শুরু থেকেই উত্তরে রাজশাহী, মধ্যাঞ্চলে ঢাকা, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, গাজীপুরসহ দেশের বিভিন্ন এলাকায় কালবৈশাখীর সঙ্গে সঙ্গে শিলা বৃষ্টি হচ্ছে। বৈশাখী ঝড়ের সঙ্গে বৃষ্টিও দাপট দেখিয়েছে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, কালবৈশাখী ঝড়ের হানা দেওয়ার আশঙ্কা আরও কিছুদিন থাকবে।

গত রোববার এক মিনিটের কালবৈশাখী ঝড়ে রাজধানীর বিভিন্ন জায়গায় গাছের ডাল, দেয়াল ও ইটের আঘাতে চারজন নিহত হয়। তাই ঝড়-বৃষ্টির সময় রাজধানীবাসীর সতর্ক চলাফেরা দরকার।