Thank you for trying Sticky AMP!!

পাহাড় কাটার সময় মাটি ধসে দুজনের মৃত্যু

লাশ

কক্সবাজারের রামু উপজেলায় পাহাড় কাটার সময় মাটি ধসে দুজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার দিনগত রাত ২টার দিকে উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের লট উখিয়ারঘোনা এলাকায় এই ঘটনা ঘটে।

মারা যাওয়া দুজন হলেন উখিয়াঘোনা এলাকার মৃত মোহাম্মদ কালুর ছেলে মুজিবুর রহমান (৩৮) ও একই এলাকার মোহাম্মদ হোসনের ছেলে আলী আহমদ (২৮)।

স্থানীয় কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ বলেন, গভীর রাতে পাহাড় কাটার সময় মাটি ধসে দুই ব্যক্তির মৃত্যু সংবাদটি তিনি পান ভোর সোয়া পাঁচটার দিকে। এরপর তিনি ঘটনাটি রামু থানার পুলিশকে জানান। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দুজনের লাশ উদ্ধার করে।

স্থানীয় বাসিন্দারা জানান, অন্যান্য দিনের মতো মঙ্গলবার রাতেও চার ব্যক্তি দুটি ডাম্পার (মিনি ট্রাক) নিয়ে মাটি কাটতে লট উখিয়ারঘোনা পাহাড়ে যান। রাত দুইটার দিকে উঁচু পাহাড়ের মাটি কাটার সময় হঠাৎ মাটির বিশাল খণ্ড নিচে ধসে পড়ে। এতে মাটি চাপায় ঘটনাস্থলে দুজন মারা যান। অনেক দিন ধরে রাতের আঁধারে পাহাড় থেকে মাটি কেটে বিক্রি করা হলেও কর্তৃপক্ষের কোনো তৎপরতা দেখা যায়নি।

রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজমিরুজ্জামান বলেন, পাহাড় কাটার সময় মাটি চাপা পড়ে মারা যাওয়া দুজনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। কারা পাহাড় কাটছে সেটা অনুসন্ধান করা হচ্ছে।