Thank you for trying Sticky AMP!!

আবহাওয়া অধিদপ্তর

আজও কি বৃষ্টি হবে, বাড়বে শীত, যা জানাল আবহাওয়া অধিদপ্তর

শীতের মধ্যেই গতকাল বৃহস্পতিবার দেশের বেশ কিছু অঞ্চলে বৃষ্টি হয়েছে। আজ শুক্রবারও এমনটা হতে পারে। আজ ঢাকা বিভাগসহ বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়া রাতের দিকে তাপমাত্রা কিছুটা কমতে পারে। ফলে রাতে শীতের অনুভূতি বাড়বে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল ৬টার আগপর্যন্ত) সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে বরিশালে—১৬ মিলিমিটার। এ ছাড়া পটুয়াখালীতে ১৩, খুলনায় ১১, মোংলায় ৪, যশোরে ২, সাতক্ষীরা ও চুয়াডাঙ্গায় ১, চট্টগ্রামের মাইজদী কোর্টে ১১, ফেনীতে ২, চাঁদপুরে ১, ঢাকার ফরিদপুরে ৪, মাদারীপুরে ৩ ও সিলেটে ৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ সময়ে ঢাকা, টাঙ্গাইল, গোপালগঞ্জ, নিকলী ও নেত্রকোনায় সামান্য বৃষ্টি হয়েছে।

অধিদপ্তরের পূর্বাভাস বলছে, আজ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। পাশাপাশি মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এ ছাড়া অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘরা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকবে।

দেশের কোথাও এখন শৈত্যপ্রবাহ নেই। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়—১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া দিনাজপুরে ১১ দশমিক ৯ ডিগ্রি, কুড়িগ্রামের রাজারহাটে ১২ ডিগ্রি, সৈয়দপুরে ১২ দশমিক ৪ ডিগ্রি ও রাজশাহীর বদলগাছিতে ১৩ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ বজলুর রশিদ প্রথম আলোকে বলেন, আজ চট্টগ্রাম ও বরিশাল বিভাগের কিছু জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়া ঢাকা ও সিলেট বিভাগের দু-একটি জায়গায়ও বৃষ্টি হতে পারে। পশ্চিমা লঘুচাপের প্রভাব আর পুবালি বাতাসের সংমিশ্রণে সৃষ্টি হওয়া মেঘ থেকে দেশের বিভিন্ন এলাকায় সামান্য বৃষ্টি হচ্ছে।

Also Read: ছুটির দিনের সকালেও ঢাকার বায়ু ‘অস্বাস্থ্যকর’

বজলুর রশিদ আরও বলেন, আগামীকাল শনিবার চট্টগ্রামের কিছু এলাকায় বৃষ্টি হতে পারে। এরপর মেঘ কেটে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তখন আবার শীত পড়বে। তখন দেশের বিভিন্ন স্থানে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এমন পরিস্থিতি কয়েক দিন থাকবে। এরপর তাপমাত্রা আবার বাড়তে পারে।

Also Read: মেঘলা আকাশ, কোথাও কোথাও বৃষ্টি: এমন অবস্থা চলবে কয়দিন