Thank you for trying Sticky AMP!!

রাজধানীতে আজ বিকেলে বৃষ্টি শুরু হয়। গুলিস্তান এলাকা থেকে তোলা। ২৩ মে

রাজধানীতে ১০২ কিলোমিটার বেগে কালবৈশাখী, ১৫ মিলিমিটার বৃষ্টি

আজ মঙ্গলবার সারা দিন প্রচণ্ড গরম ছিল রাজধানীতে। এ গরম গতকালও ছিল। আজ সকাল থেকেই রাজধানীর আকাশ ছিল মেঘলা। তবে মাঝে দেখা দিয়েছে রোদের দেখাও। মেঘভাঙা রোদে গরম আরও বেড়েছে। তবে সন্ধ্যার পর বৃষ্টি এসে কমিয়ে দিয়েছে তাপ। রাজধানীতে আজ বয়ে গেছে কালবৈশাখীও।

রাজধানীতে আজ সন্ধ্যায় কালবৈশাখী আঘাত হেনেছে। বিমানবন্দর এলাকায় সর্বোচ্চ ঘণ্টায় ১০২ কিলোমিটার বেগে কালবৈশাখী আঘাত হেনেছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আর যেখানে আবহাওয়া অধিদপ্তরের কার্যালয়, সেই আগারগাঁও এলাকায় ঘণ্টায় ৭৪ কিলোমিটার বেগে ঝড় বয়ে যায়।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক আজ রাত পৌনে আটটার দিকে প্রথম আলোকে এ তথ্য জানান। সন্ধ্যা ছয়টা থেকে রাত পৌনে আটটা পর্যন্ত রাজধানীতে ১৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলেও জানান এই আবহাওয়াবিদ।

ওমর ফারুক বলেন, আগাঁরগাও এলাকায় পৌনে ছয়টায় প্রতি ঘণ্টায় রেকর্ড করা হয়েছে ৭৪ কিলোমিটার। আর বিমানবন্দর এলাকায় প্রায় একই সময়ে ঘণ্টায় ১০২ কিলোমিটার বেগে কালবৈশাখী আঘাত হানে। ঝড়ের সঙ্গে বৃষ্টি ও বজ্রপাত হয়েছে। এক থেকে দুই ঘণ্টা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হওয়ার পর আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হবে।

আবহাওয়া অধিদপ্তর আজ সন্ধ্যা ছয়টায় আগামী সাত ঘণ্টার জন্য দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য পূর্বাভাস দিয়েছে। সেখানে বলা হয়েছে, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, ফরিদপুর, যশোর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চলগুলোর ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ অস্থায়ীভাবে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নৌবন্দরগুলোকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

এ ছাড়া দেশের অন্যান্য অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ অস্থায়ীভাবে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নৌবন্দরগুলোকে ১ নম্বর সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।