Thank you for trying Sticky AMP!!

বৃষ্টি হতে পারে আজও

হঠাৎ বৃষ্টি নেমেছে। বৃষ্টিতে ভিজেই গন্তব্যে যাচ্ছেন তাঁরা। গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায়

দেশের বিভিন্ন স্থানে গত শনিবার থেকে শুরু হয়েছে বৃষ্টি। সেই সঙ্গে ঝোড়ো হাওয়া। গতকাল মঙ্গলবারও দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজ বুধবারও দেশের ছয় বিভাগের অনেক স্থানে এবং দুই বিভাগের কিছু কিছু স্থানে বৃষ্টি হতে পারে। এ বৃষ্টি হতে পারে মাঝারি ভারি থেকে ভারি ধরনের।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আর এর প্রভাবেই বৃষ্টি আর এই ঝোড়ো হাওয়া। তাদের পূর্বাভাস, কাল বৃহস্পতিবার থেকে বৃষ্টি কমে আসবে।

গতকাল সন্ধ্যা ছয়টায় আবহাওয়া অধিদপ্তরের দেওয়া পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বৃষ্টি হতে পারে।

টানা কয়েক দিনের বৃষ্টিতে দেশের বিভিন্ন স্থানে তাপমাত্রা কমে গেছে। আবহাওয়া অধিদপ্তর গতকাল দেওয়া বিজ্ঞপ্তিতে ৪৭টি স্টেশনের আবহাওয়ার তথ্য–উপাত্ত তুলে ধরে। সেখানে দেখা যায়, সাতটি বাদ দিয়ে বাকি স্টেশনগুলোয় সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের নিচে।

গতকাল রাজধানীতে একবার সামান্য বৃষ্টি হয়। তবে মেঘ আর রোদের খেলা চলেছে দিনভর। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজও এমন অবস্থা থাকতে পারে। সেই সঙ্গে কিছু বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবির। তিনি প্রথম আলোকে বলেন, রাজধানীর আকাশ আজ খানিকটা মেঘলা থাকতে পারে। বৃষ্টির সম্ভাবনাও আছে কিছুটা। তবে কাল থেকে রাজধানী এবং দেশের অন্যত্র বৃষ্টি কমে আসবে।

গতকাল দেশের সর্বোচ্চ বৃষ্টি হয় ফেনীতে, ৫৩ মিলিমিটার।