Thank you for trying Sticky AMP!!

আবহাওয়া অধিদপ্তর

তাপমাত্রা বাড়ল, তবে আবার শৈত্যপ্রবাহের কথা বলছে আবহাওয়া অফিস

গতকাল রোববারের তুলনায় আজ সোমবার রাজধানীসহ দেশের বিভিন্ন স্থান বেড়ে গেছে সর্বনিম্ন তাপমাত্রা। এ ধারা আগামী অন্তত দুই দিন অব্যাহত থাকতে পারে। আজ রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানের আকাশ মেঘলা। চার বিভাগের দুয়েক স্থানে আজ বৃষ্টির সম্ভাবনাও আছে। সেই বৃষ্টি কমে গেলে দেশের তাপমাত্রা আবার কমে যেতে পারে। সে সময় শৈত্যপ্রবাহের সম্ভাবনাও আছে। মধ্য ফেব্রুয়ারির পর থেকে অবশ্য তাপমাত্রা ধারাবাহিকভাবে বেড়ে যাবে।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে নীলফামারীর সৈয়দপুরে ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল দিনাজপুরে, ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। অর্থাৎ এক দিনে তাপমাত্রা বেড়ে গেল ১ ডিগ্রি সেলসিয়াস। আর আজ রাজধানীতে সর্বনিম্ন তাপমাত্রা বেড়েছে প্রায় ২ ডিগ্রি সেলসিয়াস।

আজ রাজধানীর তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল এ তাপমাত্রা ছিল ১৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আজ দেশের চার বিভাগের দুয়েক স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কথা বলেছে আবহাওয়া অফিস। বিভাগগুলো হলো রংপুর, রাজশাহী, সিলেট ও ময়মনসিংহ।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম আজ প্রথম আলোকে বলেন, বৃষ্টির পরপর তাপমাত্রা আবার কমতে পারে। ৮ ফেব্রুয়ারির পর তাপ কমবে। এ সময় একটি শৈত্যপ্রবাহও হতে পারে। এমন অবস্থা দুই–তিন দিন থাকার পর শীত কমতে শুরু করবে। আর বেড়ে যাওয়ার সম্ভাবনা নেই।