Thank you for trying Sticky AMP!!

বাংলাদেশে ফিফা নারী বিশ্বকাপের মিডিয়া রাইটস্ হোল্ডার ইমপ্রেস-মাত্রা

২০২২ সাফ ওমেন্স চ্যাম্পিয়নশিপজয়ী বাংলাদেশ নারী ফুটবল দলের খেলোয়াড়দের বিশেষ সম্মাননা দেওয়া হয়

আন্তর্জাতিক ক্রীড়া ব্যবস্থাপনা সংস্থা ‘ওয়ানস্টেডিয়া’র কাছ থেকে ফিফা নারী বিশ্বকাপ ২০২৩–এর মিডিয়া রাইটস্ হোল্ডার হিসেবে দায়িত্ব পেয়েছে বাংলাদেশের শীর্ষস্থানীয় মিডিয়া সংস্থা ইমপ্রেস-মাত্রা।

গত সোমবার রাজধানীর একটি হোটেলে ‘স্মার্ট ওম্যান, স্মার্ট বাংলাদেশ’ শিরোনামে আয়োজিত এক অনুষ্ঠানে এ ঘোষণা দেওয়া হয়। সেখানে বলা হয়, আন্তর্জাতিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার কাছ থেকে দক্ষিণ এশিয়ায় এই টুর্নামেন্ট সম্প্রচারের মিডিয়া স্বত্ব পায় ওয়ানস্টেডিয়া। আর তাদের কাছ থেকে বাংলাদেশের মিডিয়া রাইটস্ হোল্ডার হিসেবে দায়িত্ব পায় ইমপ্রেস-মাত্রা।

এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী। আরও উপস্থিত ছিলেন নাট্যব্যক্তিত্ব ও মুক্তিযোদ্ধা নাসির উদ্দীন ইউসুফ এবং ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘আইস্ক্রিনে’র প্রকল্প পরিচালক রিয়াজ উদ্দিন আহমেদ।

ফিফা নারী বিশ্বকাপ ২০২৩-এর ওপর নির্মিত একটি ভিডিও চিত্র প্রদর্শনের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠানটি। এরপর ২০২২ সাফ ওমেন্স চ্যাম্পিয়নশিপজয়ী বাংলাদেশ নারী ফুটবল দলের খেলোয়াড়দের অসাধারণ কৃতিত্ব ও নৈপুণ্যের জন্য বিশেষ সম্মাননা দেওয়া হয়। সম্মাননা হিসেবে বাংলাদেশ নারী ফুটবল দলের খেলোয়াড়দের হাতে পাঁচ লাখ টাকার চেক তুলে দেন চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ এবং বিজ্ঞাপনী সংস্থা মাত্রার ম্যানেজিং পার্টনার, অভিনেতা ও নির্মাতা আফজাল হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্পিকার শিরীন শারমিন চৌধুরী ক্রীড়ামাধ্যমে নারীর ক্ষমতায়নের তাৎপর্য তুলে ধরেন। নাট্যব্যক্তিত্ব ও মুক্তিযোদ্ধা নাসির উদ্দীন ইউসুফ বলেন, বাংলাদেশে নারী ফুটবলের গুরুত্ব এবং এর অসামান্য সম্ভাবনার কথা। এরপর ‘স্মার্ট ওম্যান, স্মার্ট বাংলাদেশ’ শিরোনামে একটি ভিডিও প্রদর্শিত হয়।

স্পিকার শিরীন শারমিন চৌধুরী তাঁর বক্তব্যে ক্রীড়ামাধ্যমে নারীর ক্ষমতায়নের তাৎপর্য তুলে ধরেন

ওয়ানস্টেডিয়ার সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সঙ্গীত শিরোদকার বলেন, ‘ওয়ানস্টেডিয়া তরুণ প্রজন্মকে অনুপ্রাণিত করতে খেলাধুলার শক্তিতে বিশ্বাসী। আসন্ন ফিফা নারী বিশ্বকাপ বাংলাদেশের টেলিভিশন চ্যানেল ও অনলাইন প্ল্যাটফর্মে সম্প্রচারের জন্য মাত্রার সঙ্গে যুক্ত হতে পেরে আমরা রোমাঞ্চিত। আমাদের লক্ষ্য বিশ্বমঞ্চের সামনে নারী ফুটবলারদের অবিশ্বাস্য প্রতিভা এবং নৈপুণ্যকে প্রদর্শন করা। মাত্রার সঙ্গে আমাদের এই সম্পর্ক বাংলাদেশের ক্রীড়াঙ্গনে নতুন এক সম্ভাবনার দ্বার খুলে দেবে বলে আশা রাখি।’  

অনুষ্ঠানে জানানো হয়, ফিফা নারী বিশ্বকাপ ২০২৩-এর সবগুলো খেলা বাংলাদেশে সরাসরি সম্প্রচার করবে স্যাটেলাইট চ্যানেল গাজী টিভি, টি–স্পোর্টস এবং অনলাইন প্ল্যাটফর্ম টি–স্পোর্টস অ্যাপ, র‍্যাবিটহোলবিডি ও আইস্ক্রিন অ্যাপ। এ ছাড়া বাংলাদেশ টেলিভিশনে দুটি সেমিফাইনাল ও ফাইনাল খেলা সরাসরি সম্প্রচার করা হবে।

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপ ফুটবল বাংলাদেশে সরাসরি সম্প্রচারের দায়িত্ব পালন করেছে ইমপ্রেস-মাত্রা। এবারের লক্ষ্য, ২০২৩ ফিফা নারী বিশ্বকাপ দেশের সব মানুষের কাছে পৌঁছে দেওয়ার মাধ্যমে বাংলাদেশের ফুটবলপ্রেমী দর্শকদের মাঝে নতুন এক স্বপ্ন এবং ফুটবলের প্রতি ভালোবাসা তৈরি করা।