Thank you for trying Sticky AMP!!

সিজি রানার বাংলাদেশ লিমিটেড ও জেনেক্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডের মধ্যে একটি সমঝোতা স্মারক সই হয়। ঢাকা, ১৬ জানুয়ারি

বৈদ্যুতিক গাড়ির জন্য ঢাকাসহ বিভিন্ন স্থানে ১০টি চার্জিং স্টেশন স্থাপনের পরিকল্পনা

বৈদ্যুতিক গাড়ির (ইভি) চার্জিং নেটওয়ার্ক গড়ে তুলতে আগামী মার্চের মধ্যে রাজধানী ঢাকা ও বিভিন্ন জাতীয় মহাসড়কে ১০টি চার্জিং স্টেশন স্থাপন করবে জেনেক্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড। আজ মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো সিজি রানার বাংলাদেশ লিমিটেডের বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়ছে।

সারা দেশে বৈদ্যুতিক গাড়ির (ইভি) চার্জিং নেটওয়ার্ক গড়ে তুলতে আজ সিজি রানার বাংলাদেশ লিমিটেড ও জেনেক্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডের মধ্যে একটি সমঝোতা স্মারক সই হয়। ঢাকার তেজগাঁওয়ে রানার গ্রুপের প্রধান কার্যালয়ে আজ এই সমঝোতা স্মারক সই হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০৩০ সালের মধ্যে ৩০ শতাংশ বৈদ্যুতিক বাহন নিশ্চিত করার লক্ষ্যে ইলেকট্রিক মোটরযান রেজিস্ট্রেশন ও চলাচলসংক্রান্ত নীতিমালা ২০২৩ গ্রহণ করা হয়েছে। এই অংশীদারত্বের মধ্য দিয়ে সিজি রানার বাংলাদেশ লিমিটেডের ক্রেতারা তাঁদের বৈদ্যুতিক গাড়ি ব্যবহারের ক্ষেত্রে নিরবচ্ছিন্ন ও স্বাচ্ছন্দ্যদায়ক চার্জিং সুবিধা নিতে পারবেন। একই সঙ্গে চার্জ দেওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন তাঁরা।

রানার গ্রুপের চেয়ারম্যান হাফিজুর রহমান খান বলেন, ‘স্মার্ট বাংলাদেশের লক্ষ্যপূরণে আমরা একযোগে কাজ করছি। দেশের উন্নতিতে জ্বালানি ব্যবহার কমিয়ে এনে বৈদ্যুতিক গাড়ি ব্যবহারে গুরুত্ব দেওয়া উচিত। দেশব্যাপী চার্জিং স্টেশন নির্মাণে জেনেক্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডের সহযোগী হতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেনেক্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ তানজিদুল আলম ও প্রতিষ্ঠানটির প্রধান পরিচালন কর্মকর্তা সৈয়দ শফিকুল হাসান ও সিজি রানার বাংলাদেশ লিমিটেডের ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হোসেন।