Thank you for trying Sticky AMP!!

শিশুকে ধর্ষণ ও হত্যার দায়ে দুজনের আমৃত্যু কারাদণ্ড

চট্টগ্রামে মাদ্রাসাপড়ুয়া এক শিশুকে ধর্ষণ ও হত্যার দায়ে দুজনকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বুধবার চট্টগ্রামে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ৭–এর বিচারক ফেরদৌস আরা এই রায় দেন। আসামিরা হলেন মো. জীবন ও ইমন হাসান।  

ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি খন্দকার আরিফুল আলম প্রথম আলোকে বলেন, আদালত দুই আসামিকে ধর্ষণের দায়ে আমৃত্যু কারাদণ্ড ও তিন লাখ টাকা জরিমানা করেন। একই সঙ্গে হত্যার দায়ে তাঁদের একই সাজা দেন। তবে দুটি সাজা একসঙ্গে চলবে।

আদালত সূত্র জানায়, ২০১৩ সালের ১৩ জুন নগরের পাঁচলাইশ এলাকার বাসা থেকে পাশের দোকানের উদ্দেশে বের হয় ওই শিশু। অনেক খোঁজাখুঁজি করে তাকে না পেয়ে পরিবারের পক্ষ থেকে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। দুই দিন পর বাসার পাশের একটি মার্কেটের সিঁড়িঘরের পাশে ময়লার স্তূপে কাঠের বাক্সের ভেতর থেকে শিশুটির লাশ উদ্ধার করে পুলিশ। ওই বছরের ২২ জুন জীবনকে এবং পরদিন ইমনকে গ্রেপ্তার করে পুলিশ। নিহত শিশুর ময়নাতদন্ত প্রতিবেদনে তাকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যার প্রমাণ পাওয়া যায়। গ্রেপ্তার আসামিরাও পুলিশের কাছ তা স্বীকার করেন। এ ঘটনায় শিশুটির বাবা মামলা করেন। মামলায় তদন্ত শেষে পুলিশ ২০১৮ সালের ২২ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র জমা দেয়। একই বছরের ২৫ জুলাই আদালত দুই আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু করেন। ১৫ জন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত এই রায় দেন।

ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী কফিল উদ্দিন প্রথম আলোকে বলেন, রায় ঘোষণার সময় দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাঁদের কারাগারে পাঠানো হয়।