Thank you for trying Sticky AMP!!

বিদ্যুৎ বিপর্যয় তদন্তে পিজিসিবির কমিটি গঠন

জাতীয় গ্রিডে বিপর্যয়ে বিদ্যুৎ সরবরাহ না থাকায় অন্ধকারে চলে যায় রাজধানীবাসী। আজ মঙ্গলবার রাতে রাজধানীর কারওয়ানবাজার এলাকা

জাতীয় গ্রিডে বিদ্যুৎ বিপর্যয়ের কারণ খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করেছে দেশের একমাত্র বিদ্যুৎ সঞ্চালনকারী সংস্থা পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি)। ছয় সদস্যের কমিটির প্রধান করা হয়েছে পিজিসিবির নির্বাহী পরিচালক ইয়াকুব ইলাহী চৌধুরীকে। আজ মঙ্গলবার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এর আগে বিদ্যুৎ বিপর্যয়ের ঘটনায় আরও দুটি পৃথক তদন্ত কমিটি গঠনের নির্দেশ দেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। মঙ্গলবার সন্ধ্যায় তিনি প্রথম আলোকে বলেন, বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে একটি ও তৃতীয় পক্ষ থেকে আরেকটি; মোট দুটি তদন্ত কমিটি করতে বলা হয়েছে।

বিদ্যুৎ বিপর্যয়ের কারণে আজ বেলা দুইটা থেকে রাজধানী ঢাকাসহ দেশের পূর্বাঞ্চলে বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল। সন্ধ্যার পর থেকে ঢাকার উত্তরা, মিরপুর, গুলশান এলাকার বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হওয়া শুরু হয়। এরপর ধীরে ধীরে বসুন্ধরা, ধানমন্ডি, বনশ্রী, আদাবর, শেরেবাংলা নগর, তেজগাঁও ও মতিঝিল এলাকায় পরিস্থিতি স্বাভাবিক হয়।

Also Read: বিদ্যুৎ বিপর্যয়: রাজধানীর রাস্তাঘাট অন্ধকার

পিজিসিবির তিনজন দায়িত্বশীল ব্যক্তি প্রথম আলোকে বলেন, বিদ্যুতের গ্রিড নানা কারণে বিপর্যয় হতে পারে। এটি এক সেকেন্ডে হলেও তা পুনরায় চালু করার বিষয়টি জটিল ও দীর্ঘ প্রক্রিয়া। পিজিসিবি বলছে, গ্রিড বিপর্যয়ের কারণ ও সূত্রপাত কোথায় হয়েছে, তা জানা যায়নি।

Also Read: বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হতে পারে রাতে