Thank you for trying Sticky AMP!!

মোবাইল অপারেটর প্রতিষ্ঠান গ্রামীণফোন আটটি আইওটি (ইন্টারনেট অব থিংস) পণ্য ও অ্যাপ ‘আলো’ চালু করেছে

আইওটি–ভিত্তিক পণ্য ও অ্যাপ ‘আলো’ চালু করল গ্রামীণফোন

বাসা, অফিস, যানবাহন থেকে শুরু করে নানা খাতে প্রযুক্তিভিত্তিক সুবিধার জন্য দেশের শীর্ষ মোবাইল অপারেটর প্রতিষ্ঠান গ্রামীণফোন আটটি আইওটি (ইন্টারনেট অব থিংস) পণ্য নিয়ে এসেছে। যে পণ্যগুলো ব্যবহার করা যাবে ‘আলো’ নামের একটি অ্যাপে।

আজ রোববার রাজধানীর একটি হোটেলে গ্রামীণফোনের নতুন এই পণ্য ও অ্যাপের উদ্বোধন হয়। আইওটি পণ্যগুলো হচ্ছে আলো ভেহিকেল ট্র্যাকার প্রো, আলো ভেহিকেল ট্র্যাকার ওবিডি, আলো ভেহিকেল ট্র্যাকার, আলো রিমোট সকেট, আলো রিমোট সুইচ, আলো ডিটেক্টর, আলো গ্যাস ডিটেক্টর এবং আলো স্মোক ডিটেক্টর।

গ্রামীণফোন জানিয়েছে, আলো স্মার্ট আইওটি সল্যুশনসের আওতাভুক্ত এ পণ্যগুলো স্মার্ট বাসা, স্মার্ট অফিস এবং স্মার্ট যানবাহনব্যবস্থা নিশ্চিতে কার্যকর ভূমিকা রাখবে। এই ডিভাইসগুলো আলো নামের অ্যাপ ব্যবহার করেই নিয়ন্ত্রণ করা যাবে।

২৬ ডিসেম্বর থেকে গ্রামীণফোনের রাজধানীর গুলশান-২, জিপি হাউস, বসুন্ধরা এবং চট্টগ্রামে জিইসি মোড়ে অবস্থিত এক্সপেরিয়েন্স সেন্টারের মাধ্যমে পছন্দের আইওটি পণ্যগুলো প্রি-বুক করতে পারবেন।

গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইয়াসির আজমান বলেন, স্মার্ট ডিভাইস, কৃত্রিম বুদ্ধিমত্তার মাধ্যমে নিরাপদ, স্বাস্থ্যকর ও সুখী ভবিষ্যতের পথে প্রযুক্তির হাত ধরে এগিয়ে যেতে হবে। গ্রামীণফোনের নতুন আইওটি পণ্যগুলো বাজারে নিয়ে আসার মাধ্যমে বাংলাদেশে ডিজিটাল জীবনযাত্রার ভবিষ্যৎ রচনায় এক নতুন অধ্যায় যুক্ত হলো।

গ্রামীণফোনের চিফ বিজনেস অফিসার আসিফ নাইমুর রশিদ বলেন, কাজের সক্ষমতা বৃদ্ধি, সুনির্দিষ্ট তথ্য এবং অতীতের যেকোনো সময়ের তুলনায় দ্রুতগতি ও কার্যকারিতায় সহায়তা করবে ‘আলো’।