Thank you for trying Sticky AMP!!

কক্সবাজার শহরের বাঁকখালী নদীর বিআইডব্লিউটিএ জেটি ঘাটে নৌবাহিনীর জাহাজে দেশে ফেরেন মিয়ানমারে আটকে পড়া বাংলাদেশিরা

সেই জাহাজেই ফেরত যাবেন মিয়ানমারের ২৮৮ জন

মিয়ানমার থেকে ১৭৩ জন বাংলাদেশি বুধবার যে জাহাজে দেশে ফিরেছেন, সেই জাহাজেই বৃহস্পতিবার বা শুক্রবার ফেরত পাঠানো হবে মিয়ানমারের ২৮৮ জনকে। মিয়ানমারে চলমান অভ্যন্তরীণ সংঘর্ষের পরিপ্রেক্ষিতে দেশটির সেনা ও সীমান্তরক্ষী বাহিনী বিজিপির সদস্যসহ ওই ২৮৮ জন বাংলাদেশে আশ্রয় নেয়।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কক্সবাজারে বিআইডব্লিউটিএ ঘাটে প্রত্যাবাসন কার্যক্রম আয়োজন করা হয়েছে। বাংলাদেশিদের নিয়ে মিয়ানমারের জাহাজ চিন ডুইন বুধবার বাংলাদেশে আসে। মিয়ানমারের সেনা ও অন্যান্যদের নিয়ে জাহাজটি বাংলাদেশ ছেড়ে যাবে।

মিয়ানমার ও বাংলাদেশের নাগরিকদের ফেরতের বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের নেতৃত্বে একাধিক আন্তমন্ত্রণালয় সভায় নেওয়া সিদ্ধান্তের আলোকে দুই দেশের নাগরিকদের প্রত্যাবাসন করা হচ্ছে। মিয়ানমারের জাহাজে আসা দেশটির প্রতিনিধিদের কাছে বাংলাদেশের আশ্রয় নেওয়া মিয়ানমারের ২৮৮ জনকে হস্তান্তর করা হবে।

Also Read: মিয়ানমারের নৌবাহিনীর জাহাজে দেশে ফিরলেন ১৭৩ বাংলাদেশি

উল্লেখ্য, চলতি বছরে এ পর্যন্ত ছয় শ জনের বেশি আশ্রয়প্রার্থী মিয়ানমারের বিজিপি ও সামরিক বাহিনীর সদস্যকে মানবিক বিবেচনায় আশ্রয় দান ও প্রত্যাবাসনের ব্যবস্থা করা হয়েছে। বিজিবি কর্তৃপক্ষ ওই ২৮৮ জনকে মানবিক সহায়তা প্রদান করেছে এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে দ্বিপক্ষীয় উদ্যোগে প্রত্যাবাসনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।