Thank you for trying Sticky AMP!!

বর্ডার গার্ড বাংলাদেশ দিবসে বক্তব্য দেন বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান

স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট সৈনিক হতে হবে: বিজিবির মহাপরিচালক

স্মার্ট বাংলাদেশ গড়তে প্রত্যেক সদস্যকে সুশৃঙ্খল ও স্মার্ট সৈনিক হিসেবে কাজ করার আহ্বান জানিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান। আজ বুধবার সকালে ‘বর্ডার গার্ড বাংলাদেশ দিবস-২০২৩’ উদ্‌যাপন উপলক্ষে আয়োজিত বিশেষ দরবারে বিজিবির সব পর্যায়ের সদস্যদের উদ্দেশে এ আহ্বান জানান বিজিবির মহাপরিচালক।

মেজর জেনারেল নাজমুল হাসান বলেন, আজ বাহিনীর সব সদস্যের জন্য একটি বিশেষ দিন। এই বাহিনী আজ ২২৯ বছরে পদার্পণ করল। প্রতিষ্ঠার পর থেকে ‘সীমান্তের অতন্দ্র প্রহরী’ হিসেবে বাংলাদেশের সার্বভৌমত্ব ও অখণ্ডতা রক্ষা এবং সীমান্ত সুরক্ষার পাশাপাশি চোরাচালান রোধ, নারী-শিশু ও মাদক পাচার রোধসহ যেকোনো আন্তসীমান্ত অপরাধ দমনে অত্যন্ত দক্ষতা ও পেশাদারির স্বাক্ষর রেখে চলেছে বিজিবি।

বিজিবির মহাপরিচালক আরও বলেন, স্বাধীনতার পর দেশ গঠন ও দেশের সেবায় এই বাহিনীর অবদান অনস্বীকার্য। দেশের অভ্যন্তরীণ আইনশৃঙ্খলা রক্ষাসহ যেকোনো দুর্যোগময় মুহূর্তে জনগণের সেবায় পাশে দাঁড়িয়েছে বিজিবি। পাশাপাশি সাধারণ মানুষের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করেছে। এ ছাড়া বিভিন্ন সময়ে বাংলাদেশের স্থানীয় ও জাতীয় সংসদ নির্বাচনে বিশ্বস্ততা ও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করে বিজিবি আজ দেশবাসীর আস্থা ও নির্ভরতার প্রতীক হয়ে দাঁড়িয়েছে।

দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে বিজিবি সদর দপ্তরসহ সারা দেশে বিজিবির বিভিন্ন স্থাপনায় বর্ণিল আলোকসজ্জা করা হয়। এ ছাড়া দিবসটি উদ্‌যাপনের অংশ হিসেবে যশোরের বেনাপোল, পঞ্চগড়ের বাংলাবান্ধা এবং ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর–সংলগ্ন আইসিপিতে বিজিবি-বিএসএফ জমকালো ‘জয়েন্ট রিট্রিট সিরিমনি’ প্যারেড অনুষ্ঠিত হয়।

এ সময় বিজিবি ও বিএসএফের ঊর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, সাংবাদিক, ভারত ও বাংলাদেশের বিভিন্ন স্থান থেকে আগত বিপুলসংখ্যক দর্শনার্থী উপস্থিত ছিলেন।