Thank you for trying Sticky AMP!!

জাবির উপাচার্য প্যানেল নির্বাচনে বাধা নেই: আইনজীবী

হাইকোর্ট

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উপাচার্য নিয়োগের জন্য তিন সদস্যের উপাচার্য প্যানেল মনোনয়নে বৃহস্পতিবার (১২ আগস্ট) সিনেটের বিশেষ সভা ডাকার বৈধতা নিয়ে করা রিটের শুনানি দুই সপ্তাহের জন্য স্ট্যান্ডওভার (মুলতবি) রেখেছেন হাইকোর্ট। বুধবার বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ সময় পর্যন্ত রিটের শুনানি মুলতবি করেন।

এর আগে বিশ্ববিদ্যালয় প্রশাসন বৃহস্পতিবার সিনেটের বিশেষ অধিবেশনে উপাচার্য প্যানেল নির্বাচনের ঘোষণা দেয়। গত ২৭ জুলাই সিনেটের সদস্যসচিব ও বিশ্ববিদ্যালয়ের চুক্তিভিত্তিক রেজিস্ট্রার রহিমা কানিজের সই করা সভা আহ্বানের এ–সংক্রান্ত চিঠির বৈধতা চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের আইনজীবী শামসুজ্জোহা ১ আগস্ট রিটটি করেন। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. নূরুল আলমের পদের মেয়াদ গত বছরের ২১ ডিসেম্বর শেষ হয়েছে দাবি করে তাঁর পদে থাকা নিয়ে সম্পূরক আবেদন দেয় রিট আবেদনকারীপক্ষ।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. আলা–উদ দীন আহমেদ। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন ও আইনজীবী কুমার দেবুল দে। পরে আইনজীবী কুমার দেবুল দে প্রথম আলোকে বলেন, রিটের শুনানি দুই সপ্তাহের জন্য মুলতবি করেছেন আদালত। ফলে ১২ আগস্ট জাবির সিনেটের বিশেষ সভায় উপাচার্য প্যানেল নির্বাচনে কোনো বাধা নেই।