Thank you for trying Sticky AMP!!

বিটিআরসিকে পাওনার ৫০ কোটি টাকা দিল বাংলালিংক

দেশের মুঠোফোন অপারেটর প্রতিষ্ঠান বাংলালিংকের কাছে বিটিআরসির পাওনা টাকার মধ্যে ৫০ কোটি টাকা ইতিমধ্যে পরিশোধ করা হয়েছে। বাকি ৩৪৩ কোটি টাকা (বিলম্ব ফি ছাড়া) ধাপে ধাপে দিতে চায় প্রতিষ্ঠানটি।

বেসরকারি একটি প্রতিষ্ঠানকে দিয়ে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) বাংলালিংকের বিষয়ে ১৯৯৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত অডিট পরিচালনা করে। তাতে উঠে এসেছে, বাংলালিংকের কাছে বিটিআরসি ৮২৩ কোটি টাকা পায়। যার মধ্যে কর ও শুল্ক, তরঙ্গ ফি, লাইসেন্স ফি ও রাজস্ব মিলিয়ে ৩৯৩ কোটি টাকা এবং এর সঙ্গে ৪৩০ কোটি টাকা রয়েছে বিলম্ব ফি।

পাওনা টাকা চেয়ে বিটিআরসি গত জুনের শেষে বাংলালিংককে চিঠি দেয়। এ বিষয়ে বাংলালিংকের চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান মঙ্গলবার প্রথম আলোকে বলেন, গত ৩০ জুলাই বিকেলে বিটিআরসির কার্যালয়ে গিয়ে তাঁরা ৫০ কোটি টাকা পরিশোধ করেছেন।

বাংলালিংকের কাছে পাওনা টাকার বিষয়ে বিটিআরসির বক্তব্য পাওনা যায়নি। তবে বাংলালিংক ও বিটিআরসি সূত্রে জানা যায়, বিলম্বিত ফি বাদে বাকি টাকা বাংলালিংক ধাপে ধাপে পরিশোধ করতে চায়। আর বিলম্বিত ফি নিয়ে বিটিআরসির সঙ্গে বাংলালিংক আলোচনা চালিয়ে যাবে।