Thank you for trying Sticky AMP!!

উপযুক্ত দাম নিশ্চিত করতে কাঁচা চামড়া রপ্তানির অনুমতি দেওয়ার সিদ্ধান্ত সরকারের

কোরবানির পশুর প্রয়োজনীয় অংশ সংরক্ষণ করতে কাজ করছেন ব্যবসায়ী ও কর্মচারীরা। পোস্তা, লালবাগ, ঢাকা, ১৩ আগস্ট। ছবি: সাইফুল ইসলাম

চামড়ার উপযুক্ত দাম নিশ্চিত করার লক্ষ্যে কাঁচা চামড়া রপ্তানির অনুমতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আজ মঙ্গলবার বাণিজ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবদুল লতিফ বকসী এ তথ্য জানিয়েছেন।

বিভিন্ন সূত্রে পাওয়া তথ্যের কথা উল্লেখ করে মন্ত্রণালয়ের ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নির্ধারিত মূল্যে কোরবানির পশুর চামড়া কেনাবেচা হচ্ছে না। এ বিষয়ে চামড়াশিল্পের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ীদের দায়িত্বশীল হওয়ার আহ্বান জানানো হয়।

একই সঙ্গে বাণিজ্য মন্ত্রণালয় নির্ধারিত দামে কাঁচা চামড়া বেচাকেনা নিশ্চিত করতে ব্যবসায়ীদের সহযোগিতা কামনা করা হয়। কাঁচা চামড়ার গুণাগুণ যাতে নষ্ট না হয়, সে জন্য স্থানীয়ভাবে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে চামড়া সংরক্ষণের জন্য ব্যবসায়ী ও স্থানীয় প্রশাসনের প্রতি অনুরোধ জানানো হয়েছে মন্ত্রণালয়ের ওই বিজ্ঞপ্তিতে।

রাজধানীর পোস্তা এলাকায় কোরবানির পশুর চামড়া সংগ্রহ করে তাতে লবণ দেওয়া হচ্ছে। ঢাকা, ১৩ আগস্ট। ছবি: ফোকাস বাংলা

এ বিষয়ে সংশ্লিষ্ট লোকজনকে প্রয়োজনীয় সহযোগিতা করার জন্য বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা চেয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।