Thank you for trying Sticky AMP!!

নভোএয়ারের অ্যাপ ও ওয়েব চেক-ইন সেবা

সংবাদ সম্মেলনে বেসরকারি বিমান সংস্থা নভোএয়ারের কর্মকর্তারা। ছবি: সংগৃহীত

যাত্রীদের টিকিট প্রাপ্তি ও ভ্রমণকে আরও সহজ করার লক্ষ্যে মোবাইল অ্যাপ (অ্যাপ্লিকেশন) ও ওয়েব চেক-ইন সেবা চালু করেছে দেশের অন্যতম বেসরকারি বিমান সংস্থা নভোএয়ার। আজ সোমবার রাজধানীর কুর্মিটোলা গলফ ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই মোবাইল অ্যাপ ও ওয়েব চেক-ইন সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান।

মফিজুর রহমান বলেন, মোবাইল অ্যাপের মাধ্যমে যাত্রীরা তাঁদের টিকিট বুকিং ও কেনা, ফ্লাইট সম্পর্কিত তথ্য, ‘ফ্রিকোয়েন্ট ফ্লাইয়ার প্রোগ্রাম-স্মাইলস’ সম্পর্কিত যাবতীয় তথ্য ও বিভিন্ন সেবা নিতে পারবেন। যাত্রীরা ভ্রমণের দিন ঘরে বসেই নভোএয়ারের ওয়েবসাইটে তাঁদের পছন্দানুযায়ী আসন নির্বাচন করে চেক-ইন কার্যক্রম সম্পন্ন করতে পারবেন। বিমানবন্দরে গিয়ে শুধু বোর্ডিং কার্ড সংগ্রহ করলেই উড়োজাহাজে ভ্রমণ করতে পারবেন। তিনি বলেন, অ্যাপল এবং অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীরা অ্যাপ স্টোর ও প্লে-স্টোরে নভোএয়ার লিখে সার্চ দিয়ে এই অ্যাপটি ডাউনলোড করতে পারবেন।

মফিজুর রহমান সমসাময়িক অ্যাভিয়েশন ব্যবসার চ্যালেঞ্জ সম্পর্কে এবং নভোএয়ারের চিফ অব সেফটি ক্যাপ্টেন আশফাকুর রহমান খান উড্ডয়ন নিরাপত্তার বিষয়ের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। এ সময় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক বলেন, উড্ডয়ন নিরাপত্তা তাঁদের কাছে সর্বোচ্চ অগ্রাধিকার। এ ব্যাপারে কোনো ছাড়া দিতে তাঁরা রাজি নন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, নভোএয়ার বর্তমানে দৈনিক ২২টি ফ্লাইট পরিচালনা করছে। এর মধ্যে প্রতিদিন চট্টগ্রামে ছয়টি, সৈয়দপুরে চারটি, কক্সবাজারে চারটি, যশোরে চারটি, সিলেটে একটি ও কলকাতায় একটি করে ফ্লাইট পরিচালনা করছে। এ ছাড়া রাজশাহীতে সপ্তাহে ১০টি এবং বরিশালে সপ্তাহে চারটি করে ফ্লাইট পরিচালনা করা হচ্ছে। এর বহরে রয়েছে ছয়টি এটিআর ৭২-৫০০ টার্বোপ্রপ উড়োজাহাজ।

সংবাদ সম্মেলনে নভোএয়ার পরিচালক হাসিবুর রশিদসহ সংস্থাটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।