Thank you for trying Sticky AMP!!

হুয়াওয়ের ক্লাউডে যুক্ত হলো ইফাদ

হুয়াওয়ে পাবলিক ক্লাউডের সঙ্গে সংযুক্ত হলো ইফাদ মাল্টি প্রোডাক্টস। ঢাকা, ২৬ ফেব্রুয়ারি। ছবি: বিজ্ঞপ্তি

নিজেদের অভ্যন্তরীণ ব্যবস্থাপনা প্রক্রিয়া উন্নতির লক্ষ্যে হুয়াওয়ে পাবলিক ক্লাউডের সঙ্গে সংযুক্ত হলো ইফাদ মাল্টি প্রোডাক্টস। এ লক্ষ্যে আজ বুধবার রাজধানীর গুলশানে হুয়াওয়ের কাস্টমার সলিউশন ইনোভেশন সেন্টারে (সিএসআইসি) হুয়াওয়ে ডিজিটাল টেকনোলজিস (হংকং) কোম্পানি, ওমেগা এক্সিম ও ইফাদ মাল্টি প্রোডাক্টস কোম্পানির মধ্যে একটি ত্রিপক্ষীয় চুক্তি সম্পাদিত হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, চুক্তির আওতায় ইফাদকে এসএপি প্ল্যাটফর্মের জন্য ক্লাউড সলিউশন দেবে বিশ্বের শীর্ষস্থানীয় টেকনোলজি কোম্পানি হুয়াওয়ে। এই পুরো প্রক্রিয়ায় কারিগরি সহায়তা দেবে হুয়াওয়ের কনসালটিং পার্টনার ওমেগা এক্সিম লিমিটেড।

চুক্তি সইয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হুয়াওয়ের চিফ টেকনিক্যাল অফিসার (সিটিও) জেরি ওয়াংশিউ, ওমেগা এক্সিমের পরিচালক রেজওয়ান আলি ও ইফাদ মাল্টি প্রোডাক্টসের ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ প্রমুখ।

হুয়াওয়ে ‘এসএপি অন ক্লাউড’ সলিউশনের মাধ্যমে ইফাদ মাল্টি প্রোডাক্টস নিজেদের খরচ কমিয়ে আনার পাশাপাশি নিজেদের ব্যবস্থাপনা আরও সহজ ও নির্বিঘ্ন করতে পারবে। সহজ হবে কারিগরি ব্যবস্থা হালনাগাদ করা বা আপগ্রেডেশন এবং সেবা সম্প্রসারণ বা সার্ভিস এক্সপানশন। সেই সঙ্গে নিরাপত্তা ও বিশ্বাসযোগ্যতার সঙ্গে বিশ্বমানের সেবা পাওয়ার নিশ্চয়তা থাকছে।

হুয়াওয়ের সিটিও জেরি ওয়াংশিউ বলেন, ‘আজকের বিশ্ব ডিজিটাল উন্নয়নের যুগ। আর তাই এন্টারপ্রাইজগুলো ডিজিটাল রূপান্তরের মাধ্যমে ব্যবসা ও ব্যবস্থাপনাগত উন্নতি সাধন করতে পারে।’

হুয়াওয়ে ক্লাউড সেবা নিয়ে বাংলাদেশে কাজ করছে ২০১০-১১ সাল থেকে, শুরুতে সেই কার্যক্রম সীমাবদ্ধ ছিল শুধুই মোবাইল অপারেটরদের নিজস্ব নেটওয়ার্কে। সময়ের সঙ্গে সঙ্গে, পরবর্তীতে তার ডেটা সেন্টার নিয়েও কাজ করেছে বাংলাদেশ সরকার এবং বেশ কিছু স্বনামধন্য বেসরকারি ক্লাউড/র‍্যাক স্পেস কোলোকেশন সার্ভিস প্রোভাইডারদের সঙ্গে।