Thank you for trying Sticky AMP!!

সরকারি অনুদান পেল স্টার্টআপ প্রতিষ্ঠান ই-পাইকার

সরকারের উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ (আইডিয়া) প্রকল্প থেকে ১০ লাখ টাকা অনুদান পেতে যাচ্ছে স্টার্টআপ প্রতিষ্ঠান ই-পাইকার এক্সটেনসিভ লিমিটেড। উদ্ভাবনী সেবার স্বীকৃতিস্বরূপ স্টার্টআপ প্রতিষ্ঠানটির কার্যক্রম সম্প্রসারণে এই অনুদান দিচ্ছে আইডিয়া প্রকল্প।

প্রতিষ্ঠানটি আজ বুধবার এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সম্প্রতি অনুদানের প্রথম কিস্তির তিন লাখ টাকার চেক হাতে পেয়েছে ই-পাইকার। এই অর্থ প্রতিষ্ঠানের প্রযুক্তিগত অবকাঠামো উন্নয়নে ব্যয় হবে।

অনুদান প্রাপ্তির বিষয়ে ই-পাইকার এক্সটেনসিভ লিমিটেডের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান শেখ শাফায়াত হোসেন বলেন, ‘দেশের প্রচলিত পাইকারি বাজারকে ডিজিটাল প্ল্যাটফর্মে রূপান্তরের মাধ্যমে এ ধরনের কেনাবেচার প্রক্রিয়া সহজ ও ব্যয় সাশ্রয়ী করার কাজ চলছে।’

প্রতিষ্ঠানটির বেড়ে ওঠায় আইডিয়া প্রকল্পের এই অনুদান গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করেন তিনি।

২০২২ সালের ‘প্রি-সিড গ্র্যান্ট’ প্রাপ্ত স্টার্টআপ হিসেবে বাছাই করায় আইডিয়া প্রকল্পের সিলেকশন কমিটি ও আইসিটি বিভাগের সংশ্লিষ্ট সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছে ই-পাইকার কর্তৃপক্ষ।

প্রতিষ্ঠানটি ২০২০ সালের ২৭ ডিসেম্বর রেজিস্টার্ড অব জয়েন্ট স্টক কোম্পানিস অ্যান্ড ফার্মস (আরজেএসসি) থেকে নিবন্ধন নিয়ে প্রাইভেট লিমিটেড কোম্পানি হিসেবে আত্মপ্রকাশ করে।

প্ল্যাটফর্মটি পাইকারি বা বিটুবি ই-কমার্স সেবা প্রদানের মাধ্যমে দেশের সব অঞ্চলে গুণগত মানের পণ্য উৎপাদক ও পাইকারি বিক্রেতার কাছ থেকে ন্যায্য দামে খুচরা বিক্রেতার কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ করছে।