Thank you for trying Sticky AMP!!

নরসিংদীতে তৈরি হবে স্যামসাংয়ের এসি

নরসিংদীর শিবপুরে ফেয়ার ইলেকট্রনিকসের কারখানায় তৈরি হবে স্যামসাংয়ের শীতাতপনিয়ন্ত্রণ যন্ত্র। গতকাল কারখানাটিতে স্যামসাংয়ের শীতাতপনিয়ন্ত্রণ যন্ত্র উৎপাদন প্ল্যান্টের উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ

দেশেই তৈরি হবে এখন স্যামসাংয়ের শীতাতপনিয়ন্ত্রিত যন্ত্র বা এয়ার কন্ডিশনার (এসি)। নরসিংদীর শিবপুরে নিজেদের কারখানায় এই এসি তৈরি করবে ফেয়ার ইলেকট্রনিকস। গতকাল বুধবার আনুষ্ঠানিকভাবে নবনির্মিত এই প্ল্যান্টের উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ।

ফেয়ার ইলেকট্রনিকস বাংলাদেশে স্যামসাংয়ের অন্যতম পরিবেশক। নরসিংদীতে কোম্পানিটির কারখানায় এখন পর্যন্ত মুঠোফোন, টেলিভিশন, ফ্রিজ ও মাইক্রোওয়েব ওভেনের পাশাপাশি এখন থেকে তৈরি হবে স্যামসাং এসি। প্রথম বছরে এক লাখ পিচ এসি তৈরির লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

নতুন প্ল্যান্টটির উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কোরিয়ার রাষ্ট্রদূত এইচ ই লি জ্যাং কেয়ান, জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন, স্যামসাং ইলেকট্রনিকস বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক হয়্যানসাং উ প্রমুখ।