Thank you for trying Sticky AMP!!

প্রতি পদের জন্য লড়বেন দুজন

তৈরি পোশাক শিল্পমালিকদের সংগঠন বিজিএমইএর পরিচালক হতে ভোটে লড়বেন নির্বাচনকেন্দ্রিক দুই জোট—সম্মিলিত পরিষদ ও ফোরামের ৭০ প্রার্থী। ঢাকা ও চট্টগ্রাম মিলে সংগঠনের পরিচালক পদসংখ্যা ৩৫। ফলে প্রতিটি পদের জন্য লড়বেন দুজন। আর নির্বাচিত পরিচালকদের মধ্য থেকে একজন সভাপতি ও সাতজন সহসভাপতি হবেন।

প্রাথমিকভাবে বিজিএমইএর ৩৫ পরিচালক পদের বিপরীতে সম্মিলিত পরিষদ ও ফোরামের ৯৯ জন প্রার্থী ১০৩টি মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। গতকাল বৃহস্পতিবার ৩৩টি মনোনয়নপত্র প্রত্যাহার হয়। তারপর সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করে নির্বাচন বোর্ড।

সম্মিলিত পরিষদ ও স্বাধীনতা পরিষদ জোটবদ্ধভাবে নির্বাচন করার সিদ্ধান্ত নেওয়ায় লড়াইয়ে থাকছে মূলত দুই দল বা জোট। ফোরামের হয়ে লড়ছেন বর্তমান সভাপতি রুবানা হক ও তাঁর ছেলে নাভিদুল হক। আগামী ৪ এপ্রিল রাজধানীর রেডিসন হোটেলে ও চট্টগ্রামে সংগঠনটির আঞ্চলিক কার্যালয়ে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ঢাকার ২৭ পরিচালক পদের জন্য সম্মিলিত পরিষদের প্রার্থীরা হলেন ফারুক হাসান, শহিদুল হক, আবদুল্লাহ হিল রাকিব, শহীদউল্লাহ আজিম, নীরা হোসনে আরা, মহিউদ্দিন রুবেল, জাহাঙ্গীর আলম, খন্দকার রফিকুল ইসলাম, শিরিন সালাম, তানভীর আহমেদ, ইন্তেখাবুল হামিদ, কফিল উদ্দিন আহমেদ, ইমরানূর রহমান, আশিকুর রহমান, মিরান আলী, খসরু চৌধুরী, মশিউল আজম, নাছির উদ্দিন, এস এম মান্নান, শোভন ইসলাম, মোহাম্মদ কামাল উদ্দিন, হারুন অর রশীদ, আরশাদ জামাল, আসিফ আশরাফ, সাজ্জাদুর রহমান মৃধা ও রাজীভ চৌধুরী।

অন্যদিকে ঢাকায় ফোরামের প্রার্থীরা হলেন রুবানা হক, এ বি এম সামসুদ্দিন, আনোয়ার হোসেন চৌধুরী, শিহাবুদৌজা চৌধুরী, এনামুল হক খান, ভিদিয়া অমৃত খান, কামাল উদ্দিন, মাশিদ রুম্মান আবদুল্লাহ, এম এ রহিম, শাহ রিয়াদ চৌধুরী, মিজানুর রহমান, খান মনিরুল আলম, এ এম মাহমুদুর রহমান, নাফিস উদ দৌলা, আসিফ ইব্রাহিম, মজুমদার আরিফুর রহমান, তাহসিন উদ্দিন খান, নাভিদুল হক, রশীদ আহমেদ হোসাইনী, ইকবাল হামিদ কোরাইশী, মাহমুদ হাসান খান, রেজওয়ান সেলিম, ফয়সাল সামাদ, রানা লায়লা হাফিজ, মেজবাহ উদ্দিন আলী ও নজরুল ইসলাম।

চট্টগ্রামে নয়টি পরিচালক পদের জন্য সম্মিলিত পরিষদের প্রার্থীরা হলেন এ এম শফিউল করিম, এম আহসানুল হক, মো. হাসান, রকিবুল আলম চৌধুরী, তানভীর হাবিব, মোহাম্মদ মেরাজ-ই-মোস্তফা, অঞ্জন শেখর দাশ, আবসার হোসেন ও সৈয়দ নজরুল ইসলাম। ফোরামের প্রার্থীরা হলেন মোহাম্মদ আবদুস সালাম, এম মহিউদ্দিন চৌধুরী, এনামুল আজিজ চৌধুরী, শরীফ উল্লাহ, মির্জা মো. আকবর আলী চৌধুরী, মোহাম্মদ দিদারুল আলম, রিয়াজ ওয়েজ ও খন্দকার বেলায়েত হোসেন।

ফোরামের দলনেতা এ বি এম সামসুদ্দিন বলেন, ‘অভিজ্ঞতা ও তারুণ্যের সমন্বয়ে প্যানেল করেছি, যাঁরা আগামীর চ্যালেঞ্জ মোকাবিলায় যোগ্য।’ অন্যদিকে সম্মিলিত পরিষদের দলনেতা ফারুক হাসান বলেন, ‘শনিবার থেকে আমরা আনুষ্ঠানিকভাবে প্রচার-প্রচারণা শুরু করব। আশা করছি, ভোট শান্তিপূর্ণ ও উৎসবমুখর হবে।’