Thank you for trying Sticky AMP!!

রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পেল ১৯ প্রতিষ্ঠান

রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার-২০১৮ বিজয়ী প্রতিষ্ঠানের শীর্ষ নির্বাহীদের সঙ্গে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনসহ অন্য অতিথিরা। আজ রাজধানীর সোনারগাঁও হোটেলে।

ছয়টি শ্রেণিতে ১৯ শিল্পপ্রতিষ্ঠান রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার-২০১৮ পেয়েছে। আজ সোমবার রাজধানীর সোনারগাঁও হোটেলে প্রতিষ্ঠানগুলোর শীর্ষ নির্বাহীদের হাতে পুরস্কার তুলে দেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ।

বৃহৎ শিল্প শ্রেণিতে প্রথম পুরস্কার পেয়েছে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ। দ্বিতীয় পুরস্কার পেয়েছে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস। যৌথভাবে তৃতীয় হয়েছে অলিম্পিক ইন্ডাস্ট্রিজ ও এনার্জিপ্যাক ইঞ্জিনিয়ারিং। মাঝারি শিল্প শ্রেণিতে তাফরিদ কটন মিলস প্রথম পুরস্কার পেয়েছে। যৌথভাবে দ্বিতীয় হয়েছে অকো-টেক্স ও শেলটেক টেকনোলজি। তৃতীয় পুরস্কার পেয়েছে এনভয় ফ্যাশনস। ক্ষুদ্র শিল্প শ্রেণিতে কনসেপ্ট নিটিং, মেসার্স এপিএস ডিজাইন ওয়ার্কস এবং সামিট অয়েল অ্যান্ড শিপিং কোম্পানি পুরস্কার পেয়েছে।

মাইক্রো শিল্প শ্রেণিতে ট্রিম টেক্স বাংলাদেশ, মাসকো ওভারসিস এবং ক্রিমসন রোসেলা সি ফুড পুরস্কার পেয়েছে। কুটির শিল্প শ্রেণিতে ক্ল্যাসিক্যাল হ্যান্ডমেইড প্রোডাক্টস, ইন্টেলিজেন্ট কার্ড এবং রূপকথা কুটির শিল্প উন্নয়ন সংস্থা এবং হাইটেক শিল্প শ্রেণিতে সার্ভিস ইঞ্জিন ও মেটাট্যুড এশিয়া লিমিটেড পুরস্কার পেয়েছে।

করোনা সংকট মোকাবিলায় নতুন প্রণোদনা প্যাকেজ আসছে। সরকার ব্যবসায়ীদের চাহিদা অনুযায়ী সহায়তা দেবে।
শেখ ফজলে ফাহিম, সভাপতি, এফবিসিসিআই

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম বলেন, করোনা সংকট মোকাবিলায় নতুন প্রণোদনা প্যাকেজ আসছে। সরকার ব্যবসায়ীদের চাহিদা অনুযায়ী সহায়তা দেবে বলে জানান তিনি।
শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার ব্যবসায়ীদের উদ্দেশে সাধারণ মানুষকে হয়রানি না করার আহ্বান জানান। তিনি বলেন, ‘উদ্বৃত্ত থাকার পরও সিন্ডিকেটে পেঁয়াজ, তেল ও চালের মূল্যবৃদ্ধি করা হচ্ছে। আপনারা ব্যবসায়ীরা এটি করবেন না।’
অনুষ্ঠানে আরও বক্তব্য দেন শিল্পসচিব কে এম আলী আজম ও অতিরিক্ত সচিব লুৎফুন নাহার বেগম।

প্রসঙ্গত, দ্রুত শিল্পোন্নয়নের লক্ষ্যে জাতীয় অর্থনীতিতে শিল্প খাতের অবদানের স্বীকৃতি প্রদান, প্রণোদনা সৃষ্টি এবং সৃজনশীলতাকে উৎসাহিত করতে শিল্প মন্ত্রণালয় রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার দেয়।