Thank you for trying Sticky AMP!!

অন্তর্বর্তীকালীন লভ্যাংশ ঘোষণার পরও দাম কমেছে বিএটিবিসির শেয়ারের

পুঁজিবাজারে তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানি ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড (বিএটিবিসি) তৃতীয় প্রান্তিক প্রকাশ ও অন্তর্বর্তীকালীন ১২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সর্বশেষ প্রান্তিকের (জুলাই, ২০২১-সেপ্টেম্বর, ২০২১) আর্থিক ফলাফলের আলোকে কোম্পানিটি এই লভ্যাংশ ঘোষণা করেছে।

গতকাল মঙ্গলবার (২৬ অক্টোবর) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় আলোচিত প্রান্তিকের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশের এই সিদ্ধান্ত নেওয়া হয়।

তবে এরপরও আজ ঢাকার বাজারে প্রথম এক ঘণ্টার লেনদেনে দর কমতে দেখা যাচ্ছে কোম্পানির শেয়ারের দর। বেলা ১১টা নাগাদ কোম্পানিটির শেয়ারের দর কমেছে ১৭ টাকা ৭০ পয়সা বা ২ দশমিক ৫৭ শতাংশ। লেনদেন হচ্ছে ৬৮০ টাকায়। গতকাল লেনদেন শেষে কোম্পানিটির শেয়ারের দর ছিল ৬৯৭ টাকা ৭০ পয়সা।

চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে বিএটিবিসির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৪৫ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৫ টাকা ৩ পয়সা। হিসাব বছরের ৯ মাসে (জানুয়ারি, ২০২১-সেপ্টেম্বর, ২০২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ২১ টাকা ৪১ পয়সা। গত বছরের একই সময়ে তা ১৬ টাকা ১৫ পয়সা ছিল।

আগামী ১৬ নভেম্বর কোম্পানিটির রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে।