Thank you for trying Sticky AMP!!

ডিএসইতে সূচক সামান্য বেড়েছে

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সামান্য উত্থান দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ মঙ্গলবার সপ্তাহের তৃতীয় কার্যদিবসে লেনদেন শেষে প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৫ পয়েন্ট। গত কার্যদিবসের চেয়ে কমেছে লেনদেন।

আজ মোট লেনদেন হয়েছে ৫৭৫ কোটি ১৮ লাখ টাকা। হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৯টির। কমেছে ১৯১টির। অপরিবর্তিত আছে ৪৫টির দর। গত কার্যদিবসে লেনদেন শেষে ডিএসইএক্স সূচক কমে ৪০ পয়েন্ট। মোট লেনদেন হয় ৬৮২ কোটি টাকা।

আজ লেনদেনের শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো মুন্নু সিরামিকস, ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড, ন্যাশনাল পলিমার, আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেড, সিঙ্গারবিডি, স্কয়ার ফার্মা, ডাচ্‌–বাংলা ব্যাংক লিমিটেড ও ন্যাশনাল টিউবস।

দর বাড়ার শীর্ষে যে ১০ কোম্পানি, সেগুলো হলো ডাচ্‌–বাংলা ব্যাংক লিমিটেড, সাফকো স্পিনিং, ন্যাশনাল পলিমার, ইস্টার্ণ ব্যাংক লিমিটেড, মুন্নু সিরামিকস, মুন্নু স্টাফলার, জিকিউ বলপেন, সিঙ্গারবিডি, রূপালী ব্যাংক লিমিটেড ও ট্রাস্ট ব্যাংক লিমিটেড।

দর কমার শীর্ষে ১০ কোম্পানি হলো প্যারামাউন্ট, ডেল্টা ব্র্যাক হাউজিং, প্রভাতী ইনস্যুরেন্স, আইপিডিসি, অগ্রণী ইনস্যুরেন্স, গ্রিন ডেলটা, এশিয়ান ইনস্যুরেন্স, লিন্ডে বিডি, শ্যামপুর সুগার মিলস ও সিটি জেনারেল ইনস্যুরেন্স।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৪ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৭ হাজার ৪০২ পয়েন্টে। লেনদেনে অংশ নেওয়া কোম্পানি ও মিউচুয়াল ফান্ডগুলোর মধ্যে দর বেড়েছে ৬২টির, কমেছে ১৫২টির। অপরিবর্তিত ৩৩টির।