Thank you for trying Sticky AMP!!

দরপতন অব্যাহত পুঁজিবাজারে

দরপতন অব্যাহত আছে দেশের দেশের দুই পুঁজিবাজারে। আজ মঙ্গলবার সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ৫২ পয়েন্ট, অবস্থান করছে ৫ হাজার ২৮৯ পয়েন্টে। গতকাল সোমবারও ৫২ পয়েন্ট হারায় সূচকটি।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে সার্বিক সূচক (সিএএসপিআই) কমেছে ১৬৩ পয়েন্ট। গতকাল এ সূচকটি দর হারায় ১০৯ পয়েন্ট।

গতকালের তুলনায় আজ ডিএসইতে কমেছে লেনদেনের পরিমাণ। মোট লেনদেন হয়েছে ৪৩৩ কোটি ৫০ লাখ টাকার। হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৭টির, কমেছে ২৬২টির ও অপরিবর্তিত আছে ২৮টির। গতকাল মোট লেনদেনের পরিমাণ ছিল ৪৬৭ কোটি ৩৪ লাখ টাকা।

আজ লেনদেন শেষে শীর্ষে রয়েছে যে কোম্পানিগুলো সেগুলো হলো- ফরচুন সুজ, পাওয়ার গ্রিড, বাংলাদেশ শিপিং করপোরেশন, এসকোয়ার নিট কম্পোজিট লিমিটেড, মুন্নু সিরামিকস, ইন্দো বাংলা ফার্মাসিউটিক্যালস, ফাইন ফুডস, ন্যাশনাল টিউবস, ন্যাশনাল পলিমার ও গ্রামীণফোন।

দর বাড়ার তালিকায় শীর্ষে রয়েছে যে কোম্পানিগুলো সেগুলো হলো—মুন্নু সিরামিকস, পাওয়ার গ্রিড, গ্রিনডেল্টা, লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড, ডেসকো, প্যারামাউন্ট, তিতাস গ্যাস, ভ্যানগার্ড এএমএল রুপালি ব্যাংক ব্যালান্সড ফান্ড, পূরবী জেনারেল ইনস্যুরেন্স ও এনসিসি ব্যাংক লিমিটেড।

দর কমার তালিকায় শীর্ষে রয়েছে যে কোম্পানিগুলো সেগুলো হলো- ইস্টার্ন ব্যাংক লিমিটেড, বিডি ফাইন্যান্স, ইয়াকিন পলিমার লিমিটেড, আইসিবি থার্ড এনআরবি, প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ড, কে অ্যান্ড কিউ, শ্যামপুর সুগার মিলস লিমিটেড, কাত্তালি টেক্সটাইল লিমিটেড, ইস্টার্ন ইনস্যুরেন্স ও নর্দান ইনস্যুরেন্স।

অপরদিকে সিএসইতে আজ লেনদেন শেষে হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৭টির, কমেছে ১৬১টির ও অপরিবর্তিত আছে ১৮টির।