Thank you for trying Sticky AMP!!

২৬ কার্যদিবস পর এতটা সূচক বাড়ল ডিএসইতে

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৩২ পয়েন্ট। ২৬ কার্যদিবস পর এতটা সূচক বাড়ল ডিএসইতে। আজ বুধবার সপ্তাহের চতুর্থ কার্যদিবস লেনদেনের শুরু থেকে গতকালের ধারাবাহিকতায় ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা যায়। লেনদেনের শেষ পর্যন্ত তা চলছিল।

এর আগে গত ৩১ মে ডিএসইর এই সূচকটি ৫২ পয়েন্ট বৃদ্ধি পায়। করোনার কারণে টানা ৬৬ দিন বন্ধের পর ওই দিন কার্যক্রম শুরু হয়েই সূচক বেড়েছিল।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বেড়েছে। সার্বিক সূচক সিএসপিআই বেড়েছে ৮৪ পয়েন্ট।

ডিএসইতে আজ মোট লেনদেন হয়েছে ২৩১ কোটি টাকার। যা গতকালের কিছুটা বেশি। হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০১টির, কমেছে ২৩টির ও অপরিবর্তিত আছে ২১৮টির দর। ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো, বিকন ফার্মা, প্রিমিয়ার ব্যাংক, ওরিয়ন ফার্মা, ওরিয়ন ইনফিউশন, ইন্দো বাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেড, বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড, এক্সিম ব্যাংক ও ওয়াটা কেমিক্যাল।

আজ থেকে আবার চার ঘণ্টার স্বাভাবিক লেনদেনে ফিরেছে শেয়ারবাজার। সকাল সাড়ে ১০টায় লেনদেন শুরু হয়ে চলে বেলা আড়াইটা পর্যন্ত। গতকাল মঙ্গলবার দেশের দুই স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নেয়। এর মধ্য দিয়ে প্রায় চার মাস পর দেশের শেয়ারবাজারের লেনদেন আবার চার ঘণ্টায় ফিরেছে।