Thank you for trying Sticky AMP!!

চলতি ঘটনার আগস্ট সংখ্যা বাজারে

প্রতিযোগিতামূলক ও চাকরির পরীক্ষায় যাঁরা নিজেকে এগিয়ে রাখতে চান, তাঁদের জন্য মাসিক ম্যাগাজিন ‘চলতি ঘটনা: বাংলাদেশ ও বিশ্ব’ বাজারে এসেছে। প্রথমা প্রকাশন থেকে বের হওয়া এই মাসিক ম্যাগাজিনের আগস্ট সংখ্যা আজ শনিবার থেকে সারা দেশে পাওয়া যাচ্ছে। পত্রিকার হকার বা নিকটস্থ লাইব্রেরিতে ‘চলতি ঘটনা’ পাওয়া যাবে। এবারের সংখ্যাটিতে বিশেষভাবে কিছু বিষয়ে গুরুত্ব দেওয়া হয়েছে।

‘চলতি ঘটনা’র সম্পাদক আব্দুল কাইয়ুম বলেন, ‘ঈদের ছুটি শেষ। সামনে শুরু হচ্ছে নানা চাকরির পরীক্ষা ও বিশ্ববিদ্যালয় পরীক্ষা। এই সময়ে নিজেকে এগিয়ে রাখা জরুরি। এ মাসে জাতীয় শোক দিবস। এ নিয়ে থাকছে বিশেষ লেখা। হয়তো আরও কিছুদিন করোনাকে সঙ্গে নিয়েই আমাদের চলতে হবে। সতর্ক থেকে নিজেকে করোনামুক্ত রাখতে হবে। করোনার মধ্যেও আছে নানা ভালো–মন্দ দিক। করোনার মধ্যে বিদায়ী অর্থবছরের ভালো–মন্দ নিয়ে থাকছে উল্লেখযোগ্য তথ্য, বিশেষ আয়োজন।’

আব্দুল কাইয়ুম আরও বলেন, ‘চাকরির পরীক্ষার মধ্যে বড় একটি অংশের প্রার্থীরা প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশ নেবেন। তাঁদের জন্য আমাদের নিয়মিত আয়োজন প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ টিপস ও মডেল টেস্ট। এ থেকে নানা গুরুত্বপূর্ণ বিষয় পাবেন, যা নিয়োগ পরীক্ষায় কাজে লাগবে। বেসরকারি স্কুল ও কলেজ নিয়োগ টিপস থাকছে এবারও। লকডাউনের পর ব্যাংকগুলোর নিয়োগ পরীক্ষা যদি হয়, তাতে আপনাকে এগিয়ে রাখতে চলতি ঘটনায় থাকছে ব্যাংক নিয়োগ টিপস ও মডেল টেস্ট। ৪৩তম বিসিএস প্রিলি ও ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার জন্য থাকছে বিসিএস প্রস্তুতি: বাংলা, ইংরেজি ও গণিত। বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্নের সমাধানও থাকছে।’

‘চলতি ঘটনা’র সম্পাদক বলেন, বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতিতে তো এগিয়ে থাকা জরুরি। যেকোনো সময় এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবারের চলতি ঘটনায় পড়ুন এ নিয়ে বিশেষ আয়োজন। প্রিয় বই: ‘অসমাপ্ত আত্মজীবনী’ নিয়ে থাকছে লেখা। নিয়োগ ও বিশ্ববিদ্যালয় পরীক্ষায় এ নিয়ে প্রশ্ন হয়ে থাকে। এ ছাড়া এবারের বড় দুটি ফুটবল আয়োজন কোপা আমেরিকা ও ইউরো ফুটবল নিয়ে বিশেষ আয়োজন তো থাকছেই।

সব মিলিয়ে এবারের চলতি ঘটনা সংগ্রহে রাখার মতো। চলতি ঘটনা পড়ে নিজেকে এগিয়ে রাখার এটাই উপযুক্ত সময়। সবার জন্য শুভকামনা।
সব মিলিয়ে সংগ্রহে রাখার মতো এই সংখ্যা আপনাদের এগিয়ে রাখবে। মূল্য ২০ টাকা।