Thank you for trying Sticky AMP!!

বাজারে পাওয়া যাচ্ছে চলতি ঘটনার অক্টোবর সংখ্যা

‘চলতি ঘটনা’র অক্টোবর সংখ্যা বাজারে এসেছে

‘চলতি ঘটনা’র অক্টোবর সংখ্যা বাজারে এসেছে। ঢাকাসহ সারা দেশের বইয়ের দোকানে ও প্রথম আলোর হকারের কাছে ‘চলতি ঘটনা’ পাওয়া যাবে।

‘চলতি ঘটনা’র সম্পাদক আব্দুল কাইয়ুম বলেন, করোনাভাইরাসের প্রভাবে অনেক দিন চাকরির বাজার থমকে ছিল। কিন্তু আশার কথা হচ্ছে, নতুন করে যেমন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হচ্ছে, তেমনি স্থগিত হওয়া নিয়োগ পরীক্ষাও শুরু হচ্ছে। এ সময় পড়াশোনায় কিছুটা বিরতি পড়েছে অনেকের। সেটি আবার পুরোদমে শুরু করা দরকার। ব্যাংক, বিসিএসের পরীক্ষা সামনে শুরু হবে। তাই ‘চলতি ঘটনা’ ব্যাংক ও বিসিএসের মডেল টেস্ট দিয়েছে। মার্কিন নির্বাচনের প্রক্রিয়া শুরু হয়ে গেছে। এটি নিয়ে বিশেষ লেখা ও ৯/১১–এর টুইন টাওয়ার হামলা নিয়ে এবার থাকছে বিশেষ আলোচনা।

‘চলতি ঘটনা’য় পিএসসির সদ্য বিদায়ী চেয়ারম্যান মোহাম্মদ সাদিক ‘চলতি ঘটনা’য় সাক্ষাৎকারে তরুণদের জন্য বেশ কিছু প্রয়োজনীয় কথা বলেছেন। এসিআইয়ের এমডি সৈয়দ আলমগীর কনজ্যুমার মার্কেটে চাকরির অপার সম্ভাবনাকে বিশেষ গুরুত্ব দিয়েছেন। নিয়োগ প্রস্তুতি অংশে প্রাইমারি, নার্স নিয়োগ, শিক্ষক নিবন্ধন নিয়ে বিশেষ আলোচনা থাকছে এবারের ‘চলতি ঘটনা’য়। আগের সংখ্যার ধারাবাহিকতায় আন্তর্জাতিক একটি প্রতিষ্ঠানে চাকরির আবেদনের সুযোগ থাকছে এবারের ‘চলতি ঘটনা’য়। রোহিঙ্গা ইস্যু, ইসরায়েল-সংযুক্ত আরব আমিরাত চুক্তি নিয়ে থাকছে লেখা।

করোনাভাইরাসের টিকার সর্বশেষ নিয়ে বিশেষ আয়োজন রয়েছে। ডেলটা প্ল্যান বা বদ্বীপ পরিকল্পনা নিয়ে আছে আরেকটি বিশেষ লেখা। সব মিলে চাকরির বাজার খুলে যাওয়ার এ সময়ে ‘চলতি ঘটনা’ হতে পারে শিক্ষার্থীদের জন্য দারুণ সহায়ক। চাকরির জন্য নিজেকে প্রস্তুত করার জন্য এ সুযোগ কাজে লাগাবেন নিশ্চয়ই।