Thank you for trying Sticky AMP!!

গাইবান্ধা পরিবার পরিকল্পনা কার্যালয়ে নেবে ৯১ জন, বেতন ২২৪৯০

ফাইল ছবি

গাইবান্ধা জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে লোকবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সম্প্রতি রাজস্ব খাতের ৩টি পদে মোট ৯১ জনকে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে পদগুলোয় যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারবেন আপনিও। অনলাইনে পদগুলোর জন্য আবেদন শুরু হবে আগামী ১ সেপ্টেম্বর থেকে। আবেদন করা যাবে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।

পদের নাম ও পদসংখ্যা

১. পরিবার পরিকল্পনা পরিদর্শক। পদের সংখ্যা ৬টি। চাকরির গ্রেড ১৬। বেতন স্কেল ৯,৩০০-২২,৪৯০ টাকা।
২. পরিবারকল্যাণ সহকারী। পদের সংখ্যা ৭৪টি। চাকরির গ্রেড ১৭। বেতন স্কেল ৯,৩০০-২১,৮০০ টাকা।
৩. আয়া। পদের সংখ্যা ১১টি। চাকরির গ্রেড ২০। বেতন স্কেল ৮২৫০-২০০১০ টাকা।

ফাইল ছবি

আবেদনের যোগ্যতা
প্রতিটি পদে আবেদনের জন্য আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা ও বয়সসীমা আলাদা আলাদা। পদভেদে আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা ও বয়সসীমার শর্তাবলি জানা যাবে বিজ্ঞপ্তিতে।

আবেদনের বয়স

গত বছরের মার্চে বাংলাদেশে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ৮ মার্চ প্রথম করোনা শনাক্ত হয় দেশে। ১৮ মার্চে প্রথম মৃত্যু হয় বাংলাদেশে। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে বন্ধ ছিল চাকরির অনেক নিয়োগ ও পরীক্ষা। তাই সরকার চাকরির আবেদনের জন্য বয়স কমিয়ে দেয়। গত বছরের ২৫ মার্চ যাঁদের ৩০ বছর পূর্ণ হয়েছে, সরকারি চাকরিতে তাঁদের আবেদনের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। এ নিয়ে প্রজ্ঞাপনও জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই প্রজ্ঞাপনের আলোকে গাইবান্ধা জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত বছরের ২৫ মার্চে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা একই দিনে ৩২ বছর।
আবেদনের নিয়ম

আগ্রহী প্রার্থীরা (http://dgfpgai.teletalk.com.bd) এই ওয়েবসাইট থেকে আবেদনপত্র পূরণ করতে পারবেন।