Thank you for trying Sticky AMP!!

৭ ব্যাংকের নিয়োগ পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ

বাংলাদেশ ব্যাংক

সমন্বিত সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের (২০১৮ সাল ভিত্তিক) নিয়োগ পরীক্ষার কেন্দ্র ও আসন বিন্যাস প্রকাশ করেছে ব্যাংকার্স সিলেকশন কমিটি (বিএসসি)। আগামী ৫ ডিসেম্বর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। আজ সোমবার (২৩ নভেম্বর) দুপুরে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের আসন বিন্যাস প্রকাশ করা হয়।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকার ৬৭টি কেন্দ্রে এক লাখ ৪০ হাজার ১৫৫ জন পরীক্ষার্থী পরীক্ষা দেবেন। ৭৭১টি পদে নিয়োগ পেতে ৫ ডিসেম্বর সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত এক ঘণ্টার পরীক্ষা দেবেন চাকরি প্রত্যাশীরা। এ ঘণ্টার পরীক্ষা এমসিকিউ পদ্ধতিতে।

এই সাত ব্যাংক হলো সোনালী ব্যাংক লিমিটেড, জনতা ব্যাংক লিমিটেড, রূপালী ব্যাংক লিমিটেড, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন ও ইনভেস্টমেন্ট করপোরেশন বাংলাদেশ ও কর্মসংস্থান ব্যাংক।

এর আগে গত ১৯ নভেম্বর বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ও ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যসচিব আরিফ হোসেন খান প্রথম আলোকে বলেছেন, সাত ব্যাংকের ৭৭১টি সিনিয়র অফিসার পদে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়া হবে। রাজধানীর ৬৫-৭০টি কেন্দ্রে নেওয়া হবে। প্রবেশ পত্রে বলা আছে মাস্ক ছাড়া ঢুকতে দেওয়া হবে না। এ ছাড়া পরীক্ষা কেন্দ্রে হুড়োহুড়ি করে ঢুকতে দেওয়া হবে না। প্রার্থীদের দূরত্ব বজায় রেখে সারিবদ্ধভাবে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হবে। এ ছাড়া বড় বেঞ্চে দুই পাশে দুজন ও ছোট বেঞ্চে একজনকে বসতে দেওয়া হবে।

নাম ও শূন্য পদের সংখ্যা

  • সোনালী ব্যাংক লিমিটেড-২৬৪ টি

  • জনতা ব্যাংক লিমিটেড-১৩৯ টি

  • রূপালী ব্যাংক লিমিটেড-২১১ টি

  • রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক-১১৩ টি

  • বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন-০৮ টি

  • ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ-৩০ টি

  • কর্মসংস্থান ব্যাংক-৬ টি

  • সমন্বিতভাবে এই ৭টি ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানে মোট ৭৭১ জনকে নিয়োগ দেওয়া হবে।

Also Read: ৭ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের পরীক্ষা ৫ ডিসেম্বর

ব্যাংকার্স সিলেকশন কমিটি (বিএসসি) বলেছে, সামাজিক দূরত্ব মেনে সারিবদ্ধভাবে কেন্দ্রে প্রবেশ করতে হবে। প্রবেশপত্র ছাড়া কোনো প্রার্থীকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না। পরীক্ষার্থীদের পরীক্ষার হলে মোবাইল ফোন, ক্যালকুলেটর, স্মার্ট ওয়াচ, প্রবেশপত্রের একাধিক কপি বা অন্য কোনো ইলেকট্রনিক ডিভাইস নিয়ে প্রবেশ না করতে নির্দেশনা দেওয়া যাচ্ছে। মাস্ক না পরলে কোনো প্রার্থীকে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না।