Thank you for trying Sticky AMP!!

আবরার হত্যার বিচার দাবিতে বেরোবিতে বিক্ষোভ

আবরার ফাহাদ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যার বিচার দাবিতে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন। আজ মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে নগরের মডার্ন মোড়ে গিয়ে সমবেত হয়। সেখানে মহাসড়কে অবস্থান নেন শিক্ষার্থীরা।

এ সময় আবরারের খুনিদের ফাঁসির দাবিতে বিভিন্ন স্লোগান দেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। পরে বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকসংলগ্ন পার্ক মোড়ে এসে সমবেত হয়। সেখানে শিক্ষার্থীরা মানববন্ধন করেন।

মানববন্ধনে আবরার হত্যার সঙ্গে জড়িত ছাত্রলীগ নেতাদের ফাঁসির দাবি জানিয়ে শিক্ষার্থীরা বলেন, আবরার হত্যার পেছনে ছাত্রলীগের নেতা-কর্মীদের দ্রুত বিচার চান তাঁরা। আর কোনো বাবা-মায়ের বুক যাতে খালি না হয়, তা এই সরকারকে নিশ্চিত করতে হবে। প্রতিটি ক্যাম্পাসে মানুষরূপী হায়েনাদের চিহ্নিত করে বহিষ্কারেরও দাবি জানান তাঁরা।

মানববন্ধনে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হাসান মাহমুদ, আলমগীর কবীর, শাহজাহান আলী, রীনা মরমু, মিজানুর রহমান, শাহ আলম, নজরুল ইসলাম প্রমুখ।