Thank you for trying Sticky AMP!!

এইচ আর প্রতিযোগিতা আবার শুরু

নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের এইচ আর ক্লাবের উদ্যোগে তৃতীয়বারের মতো আয়োজিত হচ্ছে ক্লাবটির প্রধান ইভেন্ট, এইচআর ক্যালিব্রেশন ৩.০। এখন পর্যন্ত এটিই বাংলাদেশের অন্যতম এইচ আর মডেল মেকিং প্রতিযোগিতা।

এই প্রতিযোগিতাটির এবারের পর্বটি গত দুইবারের তুলনায় এ বছরে আরও বড় পরিসরে আয়োজন করা হয়েছে। ২৪ নভেম্বর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত অনলাইন ও অফলাইন উভয় মাধ্যমেই প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের নিবন্ধন কার্যক্রম অব্যাহত ছিল। ঢাকা ও ঢাকার বাইরের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে প্রতিযোগিতাটিতে অংশগ্রহণের জন্য আগ্রহী শিক্ষার্থীদের সংখ্যা ছিল অপ্রত্যাশিত এবং অসাধারণ। সর্বমোট ৩৮৬টি টিম অংশগ্রহণকারী হিসেবে নিবন্ধন করেছে।

প্রতিযোগিতাটির প্রথম পর্ব সুষ্ঠু ও সফলভাবে ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হয়েছে। অংশগ্রহণকারী প্রতিটি টিমকে প্রথম রাউন্ডের কেইস অনলাইনে (ই-মেইলের মাধ্যমে) পাঠানো হয়েছে। তারা ২৪ ঘণ্টার মধ্যে সমাধান করে অনলাইনে জমা দিয়েছে।

প্রতিযোগিতাটির দ্বিতীয় পর্ব আয়োজিত হবে ১৩ ডিসেম্বর। দ্বিতীয় রাউন্ডে প্রতিযোগীদের কেস প্রদান করার আগে তাদের জন্য একটি কর্মশালা আয়োজিত হবে। বিভিন্ন করপোরেট কর্মক্ষেত্রের বিশেষত্বধারী অভিজ্ঞ ব্যক্তিরা এটি পরিচালনা করবেন। কর্মশালাটিতে তাঁরা উত্তীর্ণ প্রতিযোগীদের সঙ্গে তাঁদের নিজেদের জ্ঞান এবং অভিজ্ঞতা নিয়ে বিস্তারিত আলোচনা করবেন।