Thank you for trying Sticky AMP!!

ক্যাডেট কলেজগুলোর সব শিক্ষার্থী জিপিএ–৫ পেয়েছেন

১২টি ক্যাডেট কলেজ থেকে এবার ৬২১ জন পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন। এর মধ্যে ৬২১ জনই জিপিএ–৫ পেয়ে উত্তীর্ণ হয়েছেন।

এইচএসসি পরীক্ষায় দেশের ক্যাডেট কলেজগুলোতে পাসের হার শতভাগ। এই কলেজগুলোর সব পরীক্ষার্থীই জিপিএ-৫ পেয়েছেন।

আজ রোববার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দেশের মোট ১২টি ক্যাডেট কলেজ থেকে এবার ৬২১ জন পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন। এর মধ্যে ৬২১ জনই জিপিএ–৫ পেয়ে উত্তীর্ণ হয়েছেন।

আইএসপিআর জানায়, এবার ফৌজদারহাট ক্যাডেট কলেজ থেকে ৫০ জন, ঝিনাইদহ ক্যাডেট কলেজ থেকে ৫৩, মির্জাপুর ক্যাডেট কলেজ থেকে ৫১, রাজশাহী ক্যাডেট কলেজ থেকে ৪৪, সিলেট ক্যাডেট কলেজ থেকে ৫১, রংপুর ক্যাডেট কলেজ থেকে ৫২, বরিশাল ক্যাডেট কলেজ থেকে ৪৯, পাবনা ক্যাডেট কলেজ থেকে ৫৩, ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজ থেকে ৫২, কুমিল্লা ক্যাডেট কলেজ থেকে ৫১, ফেনী গার্লস ক্যাডেট কলেজ থেকে ৫৬ ও জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজ থেকে ৫৯ জন পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন। এসব কলেজে শতভাগ পাসের পাশাপাশি সব পরীক্ষার্থী জিপিএ–৫ পেয়েছেন।

২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফলাফল আজ প্রকাশ করা হয়েছে। বেলা ১১টার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আনুষ্ঠানিকভাবে ফলাফল হস্তান্তরের পর তিনি ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে এ ফলাফল ঘোষণা করেন। পরে সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত সংবাদ সম্মেলনে ফলাফলের বিস্তারিত তথ্য তুলে ধরেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

এবার ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীন শুধু এইচএসসি পরীক্ষায় গড় পাসের হার ৯৫ দশমিক ৫৭। ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে মোট জিপিএ-৫ পেয়েছেন ১ লাখ ৭৮ হাজার ৫২২ জন।