Thank you for trying Sticky AMP!!

ঢাকা বিশ্ববিদ্যালয় দিবসের অনুষ্ঠান শুরু

বেলুন উড়িয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় দিবসের অনুষ্ঠানমালার উদ্বোধন করেন উপাচার্য আখতারুজ্জামান

আজ শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয় দিবস। এবার ১০২ বছর পূর্ণ হলো এ বিশ্ববিদ্যালয়ের। দিবস উপলক্ষে আজ সারা দিন নানা কর্মসূচি নেওয়া হয়েছে। আজ সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় দিবসের বিভিন্ন কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন হয় কেন্দ্রীয় খেলার মাঠে। উপাচার্য মো. আখতারুজ্জামান এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এর আগে বিভিন্ন হল থেকে শিক্ষক-কর্মচারীসহ শিক্ষার্থীদের শোভাযাত্রা এখানে এসে জড়ো হয়। এ সময় পায়রা ও বেলুন উড়িয়ে দিনটির উদ্বোধন করেন আখতারুজ্জামান। এরপর কেক কাটা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় দিবসের অনুষ্ঠানে অতিথিরা

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহ–উপাচার্য (শিক্ষা) এস এম মাকসুদ কামাল, সহ–উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, হলের প্রাধ্যক্ষ, প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উদ্বোধনী অনুষ্ঠানের পর বেলা ১১টায় টিএসসি মিলনায়তনে শুরু হয়েছে আলোচনা সভা।

এবার ‘গবেষণা ও উদ্ভাবন: ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সহযোগিতা’ প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ববিদ্যালয় প্রশাসন দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করেছে। এ জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুরো ক্যাম্পাস রাতেই আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করা হয়

দিবসটি উপলক্ষে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা থেকে বিশ্ববিদ্যালয়ের কার্জন হল, কলা ভবন, টিএসসি, উপাচার্যের বাসভবন, বিশ্ববিদ্যালয় ক্লাব, মাস্টারদা সূর্য সেন হল, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলসহ গুরুত্বপূর্ণ স্থান ও স্থাপনায় আলোকসজ্জা করা হয়।

১৯২১ সালে ১ জুলাই ৮৪৭ শিক্ষার্থী, ৩টি অনুষদ ও ১২টি বিভাগ নিয়ে যাত্রা শুরু করে ঢাকা বিশ্ববিদ্যালয়।