Thank you for trying Sticky AMP!!

প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু হওয়ার আগে রাজধানীর বটমলি হোম বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে অভিভাবকদের ভিড়। ফার্মগেট এলাকা, তেজগাঁও, ঢাকা, ১৭ নভেম্বর। ছবি: শরিফুল ইসলাম ভূঁইয়া

প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা আজ রোববার শুরু হয়েছে। এবার প্রাথমিক শিক্ষা সমাপনীতে অংশ নিয়েছে ২৫ লাখ ৫৩ হাজার ২৬৭ পরীক্ষার্থী। আর ইবতেদায়ি শিক্ষা সমাপনীতে পরীক্ষার্থী ৩ লাখ ৫০ হাজার ৩৭১ জন।

সকাল থেকেই রাজধানীর বিভিন্ন স্কুলে পরীক্ষাকেন্দ্রে অভিভাবকদের ভিড় দেখা গেছে। মোট ৭ হাজার ৪৭০টি কেন্দ্রে এই দুটি পরীক্ষা হবে। এর মধ্যে বিদেশে ১২টি কেন্দ্র রয়েছে। প্রতিদিন সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে পরীক্ষা শেষ হবে বেলা ১টায়। তবে বিশেষ চাহিদাসম্পন্ন পরীক্ষার্থীদের জন্য অতিরিক্ত ৩০ মিনিট সময় বরাদ্দ থাকবে। ৬টি বিষয়ের প্রতিটিতে ১০০ করে মোট ৬০০ নম্বরের পরীক্ষা হবে।

পরীক্ষা চলবে ২৪ নভেম্বর পর্যন্ত।

মন্ত্রণালয় সূত্র জানায়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে পরীক্ষা নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষের টেলিফোন নম্বর ০২-৯৫৭৭২৫৭ ও ইমেইল, অধিদপ্তরের নিয়ন্ত্রণ কক্ষের টেলিফোন নম্বর ০২-৫৫০৭৪৯১৭,০১৭১১৩৪৪৫৩২, ০১৭১২১০৬৩৬৯, ইমেইল: ddestabdpe@gmail.com সমাপনী পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য এ নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানা যাবে।