Thank you for trying Sticky AMP!!

প্রার্থিতা ফিরে পেলেন আসিফ-বেনজীরসহ চারজন

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে প্রাথমিক প্রার্থী তালিকায় মনোনয়নপত্র বাতিল হওয়া সাধারণ সম্পাদক (জিএস) পদে স্বতন্ত্র প্রার্থী এ আর এম আসিফুর রহমান ও বামপন্থী দুই জোট থেকে প্রাথমিক মনোনয়ন পাওয়া জিএস প্রার্থী উম্মে হাবিবা বেনজীরসহ চারজন প্রার্থিতা ফিরে পেয়েছেন। মোট পাঁচজনের প্রার্থীতা বাতিল হয়েছিল। পাঁচজনের মধ্যে বাকি একজন গতকাল মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

আজ রোববার বিকেলে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ডাকসু নির্বাচনের চূড়ান্ত প্রার্থী-তালিকা প্রকাশ করা হয়েছে। তবে হল সংসদের চূড়ান্ত প্রার্থী-তালিকা এখনো প্রকাশ করা হয়নি। কেন্দ্রীয় সংসদে প্রার্থিতা ফিরে পাওয়া অন্য দুজন হলেন ভিপি পদে আব্দুল্লাহ জিয়াদ ও সদস্যপদে শাফায়াত হাসনাইন সাবিত।

প্রকাশিত তালিকায় দেখা গেছে, ডাকসুর কেন্দ্রীয় সংসদের ২৫টি পদে নির্বাচন করার জন্য চূড়ান্তভাবে প্রার্থিতার জন্য মনোনীত হয়েছেন মোট ২২৯ জন। সব সংগঠন ও জোট মিলিয়ে ডাকসুর ভিপি (সহসভাপতি) পদে ২১ জন, সাধারণ সম্পাদক (জিএস) পদে ১৪ জন, সহসাধারণ সম্পাদক (এজিএস) পদে ১৩ জন, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক পদে ১১ জন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক পদে ৯ জন, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক পদে ৯ জন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে ১১ জন, সাহিত্য সম্পাদক পদে ৮ জন, সংস্কৃতি সম্পাদক পদে ১২ জন, ক্রীড়া সম্পাদক পদে ১১ জন, ছাত্র পরিবহন সম্পাদক পদে ১০ জন, সমাজসেবা সম্পাদক পদে ১৪ জন আর ১৩টি সদস্যপদে ৮৬ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন।