Thank you for trying Sticky AMP!!

রোটারি বাংলাদেশ ৫০০ শিক্ষাপ্রতিষ্ঠানে কমফোর্ট সেন্টার নির্মাণ করবে

রোটারি বাংলাদেশ প্রায়োরিটি কমিউনিটি প্রজেক্টের আওতায় দেশে অবহেলিত ৫০০ শিক্ষাপ্রতিষ্ঠানে অত্যাধুনিক কমফোর্ট সেন্টার নির্মাণ করবে। গত বৃহস্পতিবার কক্সবাজারে রোটারির প্রেসিডেন্ট ও সহকারী গভর্নরদের দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচিতে এই কার্যক্রমের ঘোষণা দেওয়া হয়।
অনুষ্ঠানে আরও বক্তব্য দেন রোটারি গভর্নর (২০২১-২২) মুতাসিম বিল্লাহ ফারুকী, রোটারি গভর্নর এম রুবায়েত হোসেন, ড. বেলাল উদ্দিন আহমেদ, ডিএফএফএল রোকেয়া ফারুকী, প্রধান উপদেষ্টা মাগফুর উদ্দিন আহমেদ, সাবেক গভর্নর ইসতিয়াক এ জামান, এম হাফিজুল্লাহ, সাফিনা রহমান, শওকত হোসেন, মোহাম্মদ আইউব, মো. খাইরুল আলম, ডিজিএন এম এ ওহাব, ডিজিই আবু ফয়েজ খান চৌধুরী, ইভেন্ট চেয়ার ইব্রাহিম খলিল আল জায়েদ পিনাক, রোটারি নেতা কামরুজ্জামান খান, দাতা মাগফুর, আরিফুল হক (জেবটিক), এ কে এম মহিউদ্দিন, সাবেক গভর্নর এবং রোটারি নেতৃবৃন্দ।
রোটারির আধুনিক এই কমফোর্ট সেন্টারগুলোয় উন্নত মানের টয়লেট স্থাপন ছাড়া নারী শিক্ষার্থীদের প্রয়োজন বিবেচনা করে মেনেস্ট্রুয়াল হাইজিন ম্যানেজমেন্ট রুম ও স্যানিটারি ন্যাপকিনের ভেন্ডিং মেশিন স্থাপন করবে। রোটারি ইন্টারন্যাশনাল ও দেশের রোটারি ক্লাবগুলোর যৌথ অর্থায়নে এই প্রজেক্ট বাস্তবায়িত হবে।
বক্তারা জাতিসংঘঘোষিত সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) ও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নে রোটারি ইন্টারন্যাশনালের ভূমিকার বিষয় নিয়ে আলোচনা করেন। বাংলাদেশে এমডিজি ও এসডিজি বাস্তবায়নে রোটারি ইন্টারন্যাশনাল বলিষ্ঠ ভূমিকা রাখার জন্য অর্থায়ন ও স্বেচ্ছাসেবা দেওয়ার বিষয়ে সচেষ্ট রয়েছে।