Thank you for trying Sticky AMP!!

'চ' ইউনিটের ভর্তি পরীক্ষায় পাসের হার ১৯ দশমিক ৪৫ ভাগ

ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের অধীন ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল আজ সোমবার প্রকাশ করা হয়েছে। পাসের হার ১৯ দশমিক ৪৫ ভাগ।

২০১৮-১৯ স্নাতক (সম্মান) শিক্ষাবর্ষের মোট ১৩ হাজার ৬৮১ জন ছাত্রছাত্রী ‘চ’ ইউনিটের সাধারণ জ্ঞান পরীক্ষায় অংশগ্রহণ করেন। এর মধ্যে ১ হাজার ৫৬৬ জন অঙ্কন পরীক্ষার জন্য নির্বাচিত হন। নির্বাচিত পরীক্ষার্থীদের মধ্যে অঙ্কন পরীক্ষায় অংশগ্রহণ করেন ১ হাজার ৩৮৩ জন। নির্ধারিত ১৩৫টি আসনের জন্য চূড়ান্তভাবে উত্তীর্ণ হয়েছেন ২৬৯ জন।

পাস করা শিক্ষার্থীদের ৯ অক্টোবর বেলা ৩টা থেকে ১৮ অক্টোবর বেলা ৩টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। উত্তীর্ণ শিক্ষার্থীদের কোটার ফরম ৯ থেকে ১৭ অক্টোবরের মধ্যে চারুকলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে ৯ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনে কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন। এ সময় চারুকলা অনুষদের ডিন ও ‘চ’ ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক নিসার হোসেন, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক হাসিবুর রশীদ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামানসহ চারুকলা অনুষদের শিক্ষকেরা উপস্থিত ছিলেন।

পরীক্ষার বিস্তারিত ফলাফল admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে। এ ছাড়া, যেকোনো অপারেটরের মোবাইল ফোন থেকে DU CHA ˂ roll no˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে send করলে ফিরতি SMS-এ ফলাফল জানা যাবে।