Thank you for trying Sticky AMP!!

রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তির বিভাগ ও বিষয় পছন্দক্রম প্রক্রিয়া শুরু

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের বিভাগ পছন্দক্রম পূরণের প্রক্রিয়া শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পছন্দক্রম পূরণ করতে পারছেন। পছন্দক্রমের প্রক্রিয়া চলবে ৪ মে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোনো ভর্তি-ইচ্ছুক নির্ধারিত সময়ের মধ্যে পছন্দক্রম পূরণ করতে না পারলে তাঁর সংশ্লিষ্ট ইউনিটগুলোর কোনো বিভাগে ভর্তির আর সুযোগ থাকবে না। পছন্দক্রম পূরণ করার সময় ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থী কোনো বিভাগে ভর্তি হতে আদৌ আগ্রহী না হলে সেটি পছন্দক্রম থেকে বাদ রাখতে পারবেন।

Also Read: পরীক্ষার নাম এসএসসিই থাকবে, বদলাবে ধরন

তবে পছন্দক্রম প্রদানের পর সে অনুযায়ী কোনো নির্দিষ্ট বিভাগে ভর্তির জন্য নির্বাচিত হলে সেই বিভাগে অবশ্যই ভর্তি হতে হবে, নতুবা তার প্রার্থিতা বাতিল বলে গণ্য হবে এবং কোনো বিভাগে ভর্তি হওয়ার সুযোগ আর থাকবে না।

পছন্দক্রম পূরণকারী ভর্তি-ইচ্ছুকদের মধ্যে মেধাক্রমানুসারে নির্বাচন তালিকা বিশ্ববিদ্যালয় ভর্তি ওয়েবসাইট https://admission.ru.ac.bd/ প্রকাশিত হবে।

Also Read: জাপানের মেক্সট বৃত্তি, ১৯৯০ সালের ২ এপ্রিলের পর জন্ম হলেই আবেদন

Also Read: আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয় পেল প্রথম নারী মুসলিম উপাচার্য

Also Read: ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার নিরীক্ষণের ফল প্রকাশ