Thank you for trying Sticky AMP!!

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের ভর্তিযোগ্য বিষয়ের তালিকা প্রকাশ

২০২৩-২৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তিযোগ্য বিষয়ের তালিকা প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের ভর্তিবিষয়ক ওয়েবসাইটে এ তালিকা পাবেন শিক্ষার্থীরা। ভর্তি ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ শুরু হবে আগামীকাল বুধবার (৩ এপ্রিল) থেকে।

এ সংক্রান্ত নির্দেশনায় বলা হয়েছে, ২০২৩-২৪ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীর সমন্বিত অবস্থা এবং ভর্তিযোগ্য বিষয়সমূহ জানতে লগইন করে ‘ভর্তিযোগ্য বিষয়সমূহ’ মেনুতে ক্লিক করুন। এরপরই বিষয়গুলো দেখতে পাবেন ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা।

Also Read: শিক্ষাদানে পাঁচ বছরের অভিজ্ঞতা থাকলেই বৃত্তি নিয়ে আমেরিকায় যাওয়ার সুযোগ

শিক্ষার্থীদের জন্য কিছু জরুরি তারিখ—

উত্তীর্ণ ও ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের আগামী ৩ এপ্রিল বিকেল তিনটা থেকে ২৫ এপ্রিল রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। বিষয় পছন্দক্রম অনলাইনে দেওয়ার সুবিধার্থে ১ এপ্রিল থেকে শিক্ষার্থীরা তাদের ভর্তিযোগ্য বিষয়ের তালিকা ওয়েবসাইট থেকে নামাতে পারবেন তালিকাটি প্রিন্ট করে তাতে পছন্দক্রম আগে লিখে রাখলে পছন্দক্রম অনলাইনে দেওয়ার ক্ষেত্রে ভুল এড়ানো যাবে৷

Also Read: এইচএসসি পরীক্ষা শুরু ৩০ জুন, সূচি ঘোষণা

বিভিন্ন কোটায় আবেদনকারীদের ২১ থেকে ২৫ এপ্রিলের মধ্যে কোটার ফরম সংশ্লিষ্ট অনুষদের ডিন কার্যালয় থেকে সংগ্রহ এবং যথাযথভাবে তা পূরণ করে ডাউনলোড করা বিষয় পছন্দক্রমের কপিসহ ওই সময়ের মধ্যেই সংশ্লিষ্ট ডিনের কার্যালয়ে জমা দিতে হবে৷

ফলাফল নিরীক্ষণের জন্য সংশ্লিষ্ট অনুষদের ডিনের কার্যালয়ে এক হাজার টাকা ফি দেওয়া সাপেক্ষে ৩১ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত অফিস চলাকালীন সময়ে আবেদন করা যাবে।