Thank you for trying Sticky AMP!!

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ২৩তম সমাবর্তনে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী

শিক্ষার্থীদের কর্মদক্ষ হওয়ার আহ্বান শিক্ষামন্ত্রীর

আদর্শিক মূল্যবোধ, দক্ষতা ও জ্ঞান অর্জনের মাধ্যমে শিক্ষার্থীদের কর্মদক্ষ হওয়ার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। গতকাল বুধবার রাজধানীর আফতাবনগর খেলার মাঠে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ২৩তম সমাবর্তনে রাষ্ট্রপতির প্রতিনিধি হিসেবে সভাপতির বক্তব্যে এ আহ্বান জানান শিক্ষামন্ত্রী।

Also Read: শিক্ষক-শিক্ষার্থীরা পাবেন অনুদান, নগদে যাবে অর্থ, আবেদন করেছেন

গ্র্যাজুয়েটদের কর্মসংস্থানের জন্য বিশ্ববিদ্যালয়ে সব সুযোগ-সুবিধা নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করে শিক্ষামন্ত্রী বলেন, ‘পড়াশোনা শেষ করে শিক্ষার্থীরা যাতে কর্মমুখী হতে পারে, সে জন্য আমরা অনেকগুলো ক্ষেত্রে স্ট্রাকচারাল পরিবর্তন আনার চেষ্টা করছি। সুশিক্ষাই উন্নত আর্থসামাজিক অবস্থার মূল কারণ। আর যোগ্য শিক্ষকেরাই এই স্বপ্ন পূরণ করতে পারেন। তাই স্বপ্নের স্মার্ট বাংলাদেশ গড়তে প্রয়োজন স্মার্ট শিক্ষাব্যবস্থার এবং এর বাস্তবায়ন দরকার।’

পদকজয়ী শিক্ষার্থীকে মেডেল পরিয়ে দিচ্ছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী

অনুষ্ঠানে সমাবর্তন বক্তা ছিলেন জার্মানির কিউন লজিস্টিকস ইউনিভার্সিটির অধ্যাপক অ্যালান ম্যাককিনন। জলবায়ু পরিবর্তনের মতো চলমান ঝুঁকির সামনের সারিতে থাকা বাংলাদেশের মতো রাষ্ট্রগুলোর পরিবেশকেন্দ্রিক সমস্যা ও সংকট মোকাবিলার জন্য সাপ্লাই চেইন বিষয়ে জ্ঞান ও দক্ষতা রাখেন—এমন যোগ্য গ্র্যাজুয়েট তৈরি করা উচিত বলে মত দেন তিনি।

Also Read: যুক্তরাজ্যর গ্রেট স্কলারশিপ, ১টি বৃত্তি ১০ হাজার পাউন্ডের