Thank you for trying Sticky AMP!!

আলিম পরীক্ষার্থীদেরও অ্যাসাইনমেন্ট, প্রথম পর্যায়ে ৭ বিষয়

শিক্ষা মন্ত্রণালয়

করোনাভাইরাসের থাবায় এক বছরের বেশি সময় ধরে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। মাধ্যমিকের ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম চলছে। এ পরিস্থিতিতে আলিম পরীক্ষার্থীদের জন্যও অ্যাসাইনমেন্ট কার্যক্রম চলছে। সে পরিপ্রেক্ষিতে আলিম পরীক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু হচ্ছে। ২০২২ সালের আলিম পরীক্ষার্থীদের প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর।

অধিদপ্তর জানিয়েছে, ২০২২ সালের আলিম পরীক্ষার্থীদের জন্য তৈরি করা সংক্ষিপ্ত পাঠ্যসূচি অনুযায়ী এসব অ্যাসাইনমেন্ট প্রস্তুত করা হয়েছে। প্রথম পর্যায়ে বাংলা, ইংরেজি, পদার্থবিজ্ঞান, হিসাববিজ্ঞান, পৌরনীতি ও সুশাসন, অর্থনীতি ও যুক্তিবিদ্যা (৭ বিষয়) বিষয়ে অ্যাসাইনমেন্ট দেওয়া হবে। এ সাতটি বিষয়ের মূল্যায়ন রুবিক্সসহ ও সপ্তাহভিত্তিক অ্যাসাইনমেন্ট গ্রিডের সফটকপি ও হার্ডকপি তৈরি করা হয়েছে। এ অনুযায়ী অ্যাসাইনমেন্ট কার্যক্রম পরিচালনার জন্য সব মাদ্রাসার অধ্যক্ষ ও সুপারদের বলা হয়েছে।

ইতিমধ্যে ২০২২ সালের আলিম পরীক্ষার্থীদের জন্য কিছুদিন আগে সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ করা হয়েছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর ১৮০ দিন ক্লাস করিয়ে শিক্ষার্থীদের আলিম পরীক্ষা নেওয়া হবে।

এদিকে আলিম পরীক্ষার্থীদের জন্য প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাদ্রাসা শিক্ষা বোর্ড। প্রথম সপ্তাহের জন্য বাংলা, পৌরনীতি, অর্থনীতি ও পদার্থবিজ্ঞান বিষয়ের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে।

*আলিম পরীক্ষার্থীদের প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট দেখুন এখানে