Thank you for trying Sticky AMP!!

রাবির আবাসিক হল খোলাসহ ৯ দফা দাবি শিক্ষার্থীদের

রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে স্নাতক শেষ বর্ষ ও স্নাতকোত্তরের অসমাপ্ত পরীক্ষা শুরুর আগে আবাসিক হল খুলে দেওয়াসহ ৯ দফা দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার দুপুর ১২টায় প্রক্টর লুৎফর রহমানের কাছে উপাচার্য বরাবর প্রেরিত এক স্মারকলিপিতে তাঁরা এসব দাবি জানান।

শিক্ষার্থীদের দাবিগুলো হচ্ছে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে হল খুলে দেওয়া, আবাসিক হলে স্বাস্থ্যসম্মত খাবার নিশ্চিত করা, একাডেমিক ভবনের প্রতিটি গেট, ক্লাসরুমে হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ নিশ্চিত করা, শরীরের তাপমাত্রা পরিমাপের ব্যবস্থা করা, সবার জন্য মাস্ক বাধ্যতামূলক করা, টয়লেট পরিষ্কার রাখার ব্যবস্থা করা, মেডিকেল সেন্টারে করোনা ইউনিটের ব্যবস্থা করা এবং চিকিৎসকদের আরও তৎপর করা। এ ছাড়া শিক্ষার্থীরা অ্যাম্বুলেন্স সেবা সহজতর করা, হলভাড়া মওকুফ করা এবং পর্যায়ক্রমে অন্যান্য বর্ষের পরীক্ষা নেওয়ার দাবি জানান।

এ সময় শিক্ষার্থীদের পক্ষ থেকে মুর্শেদুল আলম, মহব্বত হোসেন, আমান উল্লাহ খান, রেজাউল ইসলাম, আজিজুল মানিক প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে ২১ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের শিক্ষা পরিষদের এক জরুরি সভায় ২০১৯ সালের স্নাতক শেষ বর্ষ এবং¯স্নাতকোত্তরের পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়। আগামী ২-৫ জানুয়ারির মধ্যে বিভাগগুলোতে পরীক্ষা শুরুর কথা রয়েছে। তবে সভায় করোনার সংক্রমণ রোধে আবাসিক হল বন্ধ রাখার সিদ্ধান্ত হয়।