Thank you for trying Sticky AMP!!

অস্ট্রেলিয়ার মোনাশ কলেজের স্টাডি সেন্টার স্থাপনের অনুমতির বৈধতা নিয়ে রিট

হাইকোর্ট

অস্ট্রেলিয়ার মোনাশ কলেজের স্টাডি সেন্টার স্থাপনে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) দেওয়া অনুমোদনের বৈধতা নিয়ে রিট হয়েছে। হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আজ রোববার রিটটি করা হয়। বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে চলতি সপ্তাহে রিটের ওপর শুনানি হতে পারে।

এর আগে শিক্ষা মন্ত্রণালয় চলতি বছরের ২৫ ফেব্রুয়ারি এডুকো বাংলাদেশ লিমিটেডকে (এসটিএস গ্রুপ) অস্ট্রেলিয়ার মোনাশ কলেজের স্টাডি সেন্টার স্থাপনের অনুমোদন দেয়। এর বৈধতা চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজুর নাহিদ রিটটি করেন।

Also Read: বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ক্যাম্পাসের পক্ষে ইউজিসি, খসড়া চূড়ান্ত

রিটে এডুকো বাংলাদেশ লিমিটেডকে (এসটিএস গ্রুপ) অস্ট্রেলিয়ার মোনাশ কলেজের স্টাডি সেন্টার স্থাপনে ২৫ ফেব্রুয়ারি দেওয়া অনুমোদন কেন বেআইনি ও আইনগত কর্তৃত্ববহির্ভূত ঘোষণা করা হবে না—এ বিষয়ে রুল চাওয়া হয়েছে।

রুল হলে তা বিচারাধীন অবস্থায় স্টাডি সেন্টার স্থাপনে অনুমোদনসংক্রান্ত ২৫ ফেব্রুয়ারির সিদ্ধান্তের কার্যকারিতা স্থগিত চাওয়া হয়েছে। রিটে শিক্ষাসচিব, ইউজিসি চেয়ারম্যান ও এডুকো বাংলাদেশ লিমিটেডের (এসটিএস গ্রুপ) পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তাকে বিবাদী করা হয়েছে।

রিট আবেদনকারীপক্ষ জানায়, মোনাশ কলেজের স্টাডি সেন্টার স্থাপনের সিদ্ধান্ত বাতিলের আরজি জানিয়ে গত ২১ নভেম্বর ইউজিসি চেয়ারম্যান বরাবর আইনি নোটিশ পাঠানো হয়। এর জবাব না পেয়ে আজ রিটটি করা হয় বলে জানান আইনজীবী মনজুর নাহিদ।