Thank you for trying Sticky AMP!!

বিইউপিতে উপাচার্য হিসেবে যোগ দিলেন মোশফেকুর

মোশফেকুর রহমান

নবনিযুক্ত উপাচার্য মেজর জেনারেল মো. মোশফেকুর রহমান, এসজিপি, এসইউপি, এনডিসি, পিএসসি গত বৃহস্পতিবার বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে (বিইউপি) যোগদান করেছেন। বিইউপিতে যোগদানের আগে তিনি বাংলাদেশ সেনাবাহিনীর লজিস্টিক এরিয়ার এরিয়া কমান্ডার হিসেবে নিয়োজিত ছিলেন।

কর্মজীবনে তিনি ১১ পদাতিক ডিভিশনের জিওসি ও প্রতিরক্ষা ক্রয় মহাপরিদপ্তরের মহাপরিচালকের দায়িত্ব পালন করেন। তিনি স্কুল অব ইনফ্যান্ট্রি অ্যান্ড ট্যাকটিকস, ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ ও ন্যাশনাল ডিফেন্স কলেজে প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন। তাঁর গুরুত্বপূর্ণ নিযুক্তির মধ্যে রয়েছে সদর দপ্তর ইউএস সেন্ট্রাল কমান্ড, ফ্লোরিডাতে স্টাফ অফিসার, আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের চিফ ইভ্যালুয়েটর ও বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারের কমান্ড্যান্ট।

এ ছাড়া মোশফেকুর জাতিসংঘের অধীন প্রথম বাংলাদেশ ব্যাটালিয়নের সদস্য হিসেবে ইরাক-কুয়েত শান্তিরক্ষা মিশনে অংশ নেন। তিনি সেনাবাহিনীর প্রশিক্ষণের সার্বিক উন্নয়নে বিশেষ অবদানের জন্য ‘সেনা গৌরব পদক’ এবং সেনাবাহিনী পর্যায়ে তিনটি প্রশিক্ষণে প্রথম স্থান অধিকার করায় ‘সেনা উৎকর্ষতা পদক’ লাভ করেন। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়, বিইউপি ও ভারতের মাদ্রাজ বিশ্ববিদ্যালয় থেকে যথাক্রমে ডিফেন্স, সিকিউরিটি ও স্ট্র্যাটেজিক স্টাডিজে মাস্টার ডিগ্রি অর্জন করেন। বিজ্ঞপ্তি