Thank you for trying Sticky AMP!!

শাবিপ্রবিতে আগামী বছর থেকে সমন্বিত ভর্তি পরীক্ষা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আগামী ২০২০-২১ শিক্ষাবর্ষ থেকে স্নাতক প্রথম বর্ষে সমন্বিত ভর্তি পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের ১৫৬তম একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা গেছে, বুধবার বিকেলে উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে একাডেমিক কাউন্সিলের ১৫৬তম সভা অনুষ্ঠিত হয়। সভায় চলতি বছরের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার বিষয়ে আলোচনা হয়। এ বছর স্বতন্ত্রভাবেই ভর্তি পরীক্ষা নেবে বিশ্ববিদ্যালয়। ভর্তি পরীক্ষার তারিখ বিশ্ববিদ্যালয় পরিষদের আগামী সভায় চূড়ান্ত হবে।এ ছাড়া সভায় সমন্বিত ভর্তি পরীক্ষা নেওয়ার ব্যাপারেও সিদ্ধান্ত নেওয়া হয়। তবে সেটি আগামী শিক্ষাবর্ষ থেকে কার্যকর হবে বলে সভায় জানানো হয়।

এ ব্যাপারে জানতে বুধবার সন্ধ্যায় মুঠোফোনে যোগাযোগ করা হলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করে প্রথম আলোকে বলেন, ‘আমরা সমন্বিত ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। তবে পর্যাপ্ত প্রস্তুতি না থাকা ও নীতিমালা প্রণয়ন না হওয়ায় আগামী বছর থেকে তা কার্যকর হবে।’

আরও পড়ুন:

ঢাবিতে এবার নতুন নিয়মে ভর্তি পরীক্ষা