Thank you for trying Sticky AMP!!

২০ পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রশিক্ষণ দিচ্ছে ইউজিসি

দেশের ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়নের লক্ষ্যে ৩০তম বুনিয়াদি প্রশিক্ষণের আয়োজন করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও গ্র্যাজুয়েট ট্রেনিং ইনস্টিটিউট (জিটিআই)। ২১ এপ্রিল থেকে আগামী ২৩ মে পর্যন্ত মোট ৩৩ দিনব্যাপী এ প্রশিক্ষণে ২৫ জন শিক্ষক অংশ নিয়েছেন। গত রোববার (২১ এপ্রিল) সকালে বাকৃবির জিটিআই শ্রেণিকক্ষে প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে।

এ সময় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) উপাচার্য অধ্যাপক এমদাদুল হক চৌধুরী জিটিআই সম্পর্কে বলেন, ‘বাকৃবির জিটিআইয়ের পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বুনিয়াদি প্রশিক্ষণ দেওয়া হয়। সারা দেশে এই প্রশিক্ষণ ব্যাপকভাবে সমাদৃত। প্রশিক্ষণার্থীদের উদ্দেশে তিনি বলেন, প্রশিক্ষণের জন্য জিটিআইয়ে দক্ষ প্রশিক্ষক রয়েছেন। আপনাদের আচরণ, ক্লাস নেওয়ার দক্ষতা থেকে বোঝা যাবে আপনারা প্রশিক্ষণ থেকে কতটুকু গ্রহণ করেছেন। এই প্রশিক্ষণ থেকে প্রাপ্ত জ্ঞান, দক্ষতা আপনাদের শিক্ষকতা পেশার সহায়ক হিসেবে কাজ করবে।

Also Read: ব্রিটিশ কাউন্সিল দিচ্ছে ১ মিলিয়ন পাউন্ড, বাংলাদেশিদের আবেদনের সুযোগ

এ ছাড়া এ সময় জিটিআইয়ের পরিচালক অধ্যাপক বেনতুল মাওয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্বব্যাংকের সিনিয়র শিক্ষা উপদেষ্টা মো. মাহামুদ-উল-হক, জিটিআইয়ের সাবেক পরিচালক অধ্যাপক মোজাহার আলী এবং সিনিয়র কোর্স কো-অর্ডিনেটর অধ্যাপক মাছুমা হাবিব।

Also Read: জার্মানির ডাড স্কলারশিপ, মাসে ৯৩৪ ইউরোসহ বিমান-বাড়িভাড়া-পরিবারের সদস্য ভাতা